Breaking News

প্যারাগুয়েকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করল ‘ব্রাজিল’

অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপ ২০২৩ এ জায়গা নিশ্চিত করেছে ব্রাজিলের তরুণরা। যেটি আগামী ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত ইন্দোনেশিয়াতে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোরে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়েকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করে তারা।

লাতিন আমেরিকা থেকে চারটি দল এই বছর অনুষ্ঠিত হতে যাওয়া ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে অংশ নিবে। সেই চারটি দলের মধ্যে থাকা নিশ্চিত করল ব্রাজিলিয়ানরা।

গ্রুপ পর্ব পেরিয়ে ফাইনাল গ্রুপ পর্বে ওঠা ব্রাজিল নিজেদের প্রথম দুটি ম্যাচেই জয় লাভ করেছিল। আজ নিজেদের তৃতীয় ম্যাচেও প্যারাগুয়েকে হারিয়েছে ২-০ গোলে। টানা তিন জয়ে ব্রাজিলের পয়েন্ট হয়েছে ৯।

আর এতেই তাদের আগামী বিশ্বকাপে খেলা নিশ্চিত হয়ে গেছে। শুধু তাই নয়, একই সঙ্গে ব্রাজিলের শীর্ষ তিনের মধ্যে থাকা নিশ্চিত হওয়ার কারণে আগামী প্যানআমেরিকান গেমসেও খেলা নিশ্চিত হয়েছে।

শুধু ব্রাজিল নয়, ব্রাজিলের সঙ্গে সঙ্গে উরুগুয়ে এই দুটি প্রতিযোগীতাতে খেলা নিশ্চিত করেছে। তারাও ব্রাজিলের মতই তিন ম্যাচেই জয় তুলে নিয়েছে।

ব্রাজিল তাদের পরবর্তী ম্যাচ খেলবে আগামী শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৭টায়। প্রতিপক্ষ স্বাগতিক কলম্বিয়া। উল্লেখ্য, টুর্নামেন্টটির নিয়ম অনুযায়ী গ্রুপ পর্ব থেকে ফাইনাল রাউন্ডে ওঠে আসা দলগুলো একে অপরের মুখোমুখি হবে।

সেখানে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল সুযোগ পাবে ২০২৩ যুব ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *