Breaking News

পিসিবির চেয়ারম্যানের হয়ে আফ্রিদি ‘আমি যতদিন আছি পারফরমারদের মূল্যায়ন হবে’

বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ক্রিকেটার রমিজ রাজাকে সরিয়ে নাজাম শেঠিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের দায়িত্ব দেন দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

নাজাম শেঠি পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর জাতীয় দলের নির্বাচক কমিটি বাতিল করে নিউজিল্যান্ড সিরিজের জন্য কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদিকে চেয়ারম্যান করে আবদুল রাজ্জাক ও রাও ইফতেখার

আনজুমকে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেন। শনিবার করাচিতে সংবাদমাধ্যমকে আফ্রিদি বলেন, আমি যতদিন এই চেয়ারে আছি চেষ্টা করব পারফরমারদের যথাযথ সুযোগ দেওয়ার।

খেলোয়াড়দের প্রতি সুবিচার করতে না পারলে আমার কাজ অসম্পূর্ণ থেকে যাবে। তিনি বলেন, আমি বিশ্বাস করি যে খেলোয়াড় এবং নির্বাচক কমিটির মধ্যে সরাসরি যোগাযোগ থাকা উচিত।

অতীতে খেলোয়াড়দের সঙ্গে কর্তাদের যোগাযোগের অভাব ছিল। আমি খেলোয়াড়দের সাথে ব্যক্তিগতভাবে কথা বলে তাদের সমস্যা সম্পর্কে জানতে পেরেছি। আফ্রিদি আরও বলেন, আমি হারিস সোহেল,

ফখর জামানের সাথে কথা বলেছি। তাদের পরীক্ষা নিয়েছি। বাবর আজম পাকিস্তান দলের মেরুদণ্ড, আমরা তাকে সমর্থন করব। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেন,

আমরা চাই আমাদের ক্রিকেট এগিয়ে যাক কিন্তু আমরা যে পিচগুলোতে খেলেছি তা আমাদের সাহায্য করবে না। এ ধরনের পিচ বোলারদের জন্য ভালো নয়। আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য বাউন্সি পিচ তৈরি করার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, জাতীয় দলের উন্নতির কথা ভেবে রিজার্ভ বেঞ্চ আরও শক্তিশালী করার লক্ষ্যে পাকিস্তানের জন্য দুটি দল তৈরি করতে চাই।

শুধু তাই নয়, নির্বাচক কমিটিতেও ওয়ানম্যান শো’র প্রথা বিলুপ্ত করতে চান আফ্রিদি। তিনি বলেন, এই নির্বাচন কমিটি কোনো এক ব্যক্তির শো নয়। আমি বিশ্বাস করি ক্ষমতা ভাগাভাগি আপনাকে আরও শক্তিশালী করে তোলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *