Breaking News

পাকিস্তানে ৫৭ বছর আগের রেকর্ড ভাঙলেন ল্যাথাম-কনওয়ে’

করাচির ব্যাটিং স্বর্গে যে রান উৎসব হবে তা জানাই ছিল। বাস্তবেও তাই হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে পাকিস্তান করেছে ৪৩৮ রান। জোড়া সেঞ্চুরি করেছেন অধিনায়ক বাবর আজম এবং আঘা সালমান।

এছাড়া উইকেটকিপার সরফরাজ আহমেদও সেঞ্চুরির কাছে গিয়ে আউট হয়েছেন। পাকিস্তানের ইনিংস শেষে দুই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ের দৃঢ়তায় ভালোভাবেই দিন শেষ করেছে নিউজিল্যান্ড।

৫ উইকেটে ৩১৭ রান নিয়ে মঙ্গলবার দিন শুরু করেছিল পাকিস্তান। দিনের চতুর্থ বলেই বাবর আজম ফিরেন ১৬১ রানে। সাত নম্বরে নেমে ১৫৫ বলে ১৭ চারে ১০৩ রানের ইনিংস খেলেন ডানহাতি ব্যাটার সালমান।

এটাই সালমানের প্রথম টেস্ট সেঞ্চুরি। এতদিন তার ক্যারিয়ারসেরা ছিল ৬২ রান। দিনশেষে বিনা উইকেটে ১৬৫ রান তুলেছে নিউজিল্যান্ড। ল্যাথাম ৭৮* এবং কনওয়ে ৮২* রানে অপরাজিত আছেন।

কিউইরা এখনও স্বাগতিকদের চেয়ে ২৭৩ রানে পিছিয়ে আছে। ল্যাথাম এবং কনওয়ের অবিচ্ছিন্ন এই জুটিতে একটা রেকর্ডও হয়ে গেছে। এটাই পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ডের সর্বোচ্চ উদ্বোধনী জুটি।

১৯৬৫ সালে লাহোর টেস্টে উদ্বোধনী জুটিতে এসেছিল ১৩৬ রান। এত বছর ধরে সেটাই ছিল সর্বোচ্চ। এছাড়া ১৯ ইনিংসে ১ হাজার রান পূর্ণ করে নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম হাজার রানের রেকর্ড গড়েছেন কনওয়ে।

আগের রেকর্ড ছিল যৌথভাবে জন রিড ও মার্ক রিচার্ডসনের। উভয়েই ২০ ইনিংসে হাজার রান করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *