Breaking News

পাকিস্তান দলের প্রধান নির্বাচকের উপর খেপেছেন ‘বাবর আজম’

সাবেক পাকিস্তান অধিনায়ক ও উইকেটকিপার-ব্যাটার মঈন খান দল নির্বাচনে পক্ষপাতিত্ব এড়াতে বর্তমান অধিনায়ক বাবর আজমকে পরামর্শ দিয়েছেন।

ফর্মের তুঙ্গে রয়েছেন বাবর আজম। শুধু তাই নয়, নেতৃত্বেও দলকে দেখাচ্ছেন সঠিক পথ। বাবর আজমের নেতৃত্বে দুর্দান্ত একটি দলে পরিণত হয়েছে এখন পাকিস্তান। যে কারণে, দলের মধ্যেই নয় শুধু পাকিস্তান ক্রিকেটে তার প্রভাবও বেড়েছে অনেক।

যদিও মাঠের ক্রিকেটের বাইরে কোনো কিছু নিয়ে বাবর আজম নাক গলান না, এটা সবারই জানা। তবে, মাঠের ক্রিকেট নিয়েই সম্প্রতি পাকিস্তানের নির্বাচক কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ওয়াসিমের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন অধিনায়ক বাবর।

প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওপেনার শান মাসুদকে মিডল অর্ডারে ব্যাট করানোর জন্য অনুরোধ জানিয়েছেন টিম ম্যানেজমেন্টের প্রতি। কিন্তু প্রধান নির্বাচকের এই অনুরোধকে থোড়াই কেয়ার করলেন বাবর আজম।

তিনি জানিয়ে দিয়েছেন, শান মাসুদকে মিডল অর্ডারে সেট করা সম্ভব নয়।যে কোনো দলের অভ্যন্তরে এমন মতপার্থক্য হতেই পারে; কিন্তু পাকিস্তান দলের ভেতরের এই মতনৈক্যের খবর পৌঁছে গেছে মিডিয়ার কাছে। চাউর হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়।

যে কারণে পাকিস্তান ক্রিকেটে জোর আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে এ ব্যাপারটা। একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে মোহাম্মদ ওয়াসিম জানিয়েছেন, তিনি শান মাসুদকে নিয়ে কাজ করছিলেন।

শান মাসুদ সম্প্রতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত ব্যাটিং করেছেন। প্রচুর রান করেছেন তিনি। একই সঙ্গে ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টেও রান করেছেন তিনি।

যে কারণে ওয়াসিম শান মাসুদের সঙ্গে কথা বলেন, যাতে পাকিস্তান জাতীয় দলের মিডল অর্ডারে তাকে সেট করা যায়। কারণ, ওপেনিংয়ে দারুণ প্রতিযোগিতা রয়েছে। সেখানে শান মাসুদকে জায়গা দেয়া সম্ভব নয়।

মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘আমি শানকে বলেছি যে, তোমার এখন পাকিস্তান জাতীয় দলের মিডল অর্ডারেই ব্যাট করা উচিৎ। সুতরাং, আমাদের হয়তো এটুকু দেখা দরকার ছিল যে, সে ওই স্থানে আসলে কেমন পরিবর্তনটা আনতে পেরেছে।

মজার বিষয় হলো, বাবর আজম যখন মিডিয়ার সঙ্গে কথা বললেন, তখন তাকে শান মাসুদের এ বিষয়টা নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি পরিস্কার করে বলে দিলেন, ‘এই মুহূর্তে এ বিষয়টা কোনোভাবেই সম্ভব নয়।

বাবর জানিয়ে দিলেন, শান মাসুদকে যদি মিডল অর্ডারে জায়গা করে দিই, তাহলে এটা হবে তার সঙ্গে অবিচার। একই সঙ্গে এ পর্যন্ত যারা দলের মধ্যে মিডল অর্ডারে নিজেদের জায়গা পোক্ত করে নিয়েছে, তাদের জন্যও হবে অবিচার।

বাবর বলেন, ‘শান মাসুদ ব্যাট করে টপ অর্ডারে এবং সে কখনো এর নিচে ব্যাট করেনি। আমি মনে করি শানকে ৫ কিংবা ৬ নম্বরে খেলানো হবে তার সঙ্গে অবিচারের সামিল। আমরা তার ওপর চোখ রেখেছি। তার অন্তর্ভূক্তি অবশ্যই দলের মধ্যে একটা ভারসাম্য আনার মত স্থানেই করতে হবে।’

৩২ বছর বয়সী শান মাসুদ সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে জায়গা পেয়েছিলেন। কিন্তু সেরা একাদশে সুযোগ পাননি। কিন্তু সাদা বলের ক্রিকেটে শান মাসুদ ঘরের মাঠে এবং ইংল্যান্ডে দুর্দান্ত খেলেছেন।

সুতরাং, পাকিস্তান মিডিয়ায় এখন খবর হচ্ছে, শান মাসুদকে নিয়ে প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম এবং কোচ সাকলায়েন মোস্তাক এক প্রকার পরাজয়ই স্বীকার করে নিয়েছেন বাবর আজমের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *