Breaking News

নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ নিয়ে সুখবর দিলেন শ্রীরাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের ম্যাচে আগামী ২৪ অক্টোবর মাঠে নামছে বাংলাদেশ। আর প্রথম ম্যাচেই টাইগারদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

শেষ কয়েক ম্যাচে সাকিব আল হাসানের দল জয়ের দেখা না পেলেও দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরাম বলছেন, দলের আবহ দারুণ এবং ড্রেসিং রুমের পরিবেশ ফুরফুরে।

বৃহস্পতিবার ব্রিসবেনে দলীয় অনুশীলন শেষে গণমাধ্যমে কথা বলেন তিনি। শ্রীরাম বলেন, ‘ছেলেরা খুবই উৎফুল্ল । আমি যতটা দেখছি, ওরা খুবই ইতিবাচক। দারুণ কিছু শিখতে পেরেছে সবাই।

ফলাফল আমাদের পক্ষে আসেনি, কাজেই শিখতে পারার পক্ষে কোনো প্রমাণ এখনো নেই। তবে দলের আবহ দারুণ ও ড্রেসিং রুমের পরিবেশ ফুরফুরে। ছেলেরা প্রতিদিনই শিখছে।

বাস্তবতা বুঝেই এগোতে চান শ্রীরাম। সে কারণে ‘একটি করে ম্যাচ ধরে এগোতে হবে’ বলে জানিয়েছেন ভারতীয় এই সাবেক ক্রিকেটার। এ ছাড়া পুরো পাঁচ ম্যাচ মাথায় না রেখে ম্যাচ বাই ম্যাচ আগানোর পরামর্শ এই টাইগার কনসালট্যান্টের।

শ্রীরাম বলেন, ‘সব দলই তো জয়ের জন্য মাঠে নামে। তবে আমাদের বাস্তবতা বুঝতে হবে। একটি করে ম্যাচ ধরে এগোতে হবে আমাদের। এখনো সব প্রতিপক্ষ আমরা জানি না।

অপেক্ষা করছি জানার জন্য। তাই একটি একটি ম্যাচ করে এগোনো খুব গুরুত্বপূর্ণ। খুব বেশি দূর না ভেবে স্রেফ ওই ম্যাচ নিয়েই ভাবতে হবে।

‘ম্যাচের মধ্যে ম্যাচ নিয়েও ভাবতে হব। খেলাটাকে ভেঙে, যতটা সম্ভব ক্ষুদ্র ক্ষুদ্র অংশে ভাগ করে ওই অংশগুলো জয় করা নিয়ে ভাবতে হবে। ওই ছোট ছোট মুহূর্তগুলো ভাবা হবে গুরুত্বপূর্ণ।

আমার মনে হয় না, পুরো পাঁচ ম্যাচ মাথায় রেখে আমাদের এগোনো উচিত। একটি করে ম্যাচ ধরে নেওয়া এবং সেই ম্যাচের নানা মুহূর্ত নিয়েই মনোযোগ রাখতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *