Breaking News

নেদারল্যান্ডসের কাছে প্রায় হেরেই বসেছিলো বাবার আজমরা

নেদারল্যান্ডসের কাছে প্রায় হেরেই বসেছিলো বাবার আজমরা। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয়ের জোর সম্ভাবনা তৈরি করে ফেলেছিল নেদারল্যান্ডস ক্রিকেট দল। শেষ পর্যন্ত অল্পের জন্য পারেনি তারা।

ডাচদের চ্যালেঞ্জ সামলে ১৬ রানের জয়ে ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের এ সিরিজটি শুরু করলো বাবর আজমের দল। ম্যাচে আগে ব্যাট করে ফাখর জামানের সেঞ্চুরিতে ৩১৪ রানের সংগ্রহ দাঁড় করেছিল পাকিস্তান।

জবাবে নেদারল্যান্ডস থেমেছে ২৯৮ রানে। বিক্রমজিত সিং, টম কুপার ও স্কট এডওয়ার্ডস ফিফটি হাঁকিয়েও দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি। ৩১৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৬২ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল ডাচরা।

সেখান থেকে চতুর্থ উইকেটে ৯৭ রান যোগ করেন বিক্রমজিত ও কুপার। এ জুটিতে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে ডাচরা। মাত্র ৫৪ বলে ৬৫ রান করে আউট হন কুপার। এরপর বিক্রমজিত ফেরেন ৯৮ বলে ৬৫ রানের ইনিংস খেলে।

শেষ দশ ওভারে ৫ উইকেট হাতে রেখে ৯৪ রান বাকি থাকে নেদারল্যান্ডসের। যা করার জন্য উইকেটে ছিলেন অধিনায়ক স্কট এডওয়ার্ডস। তিনি প্রাণপন চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি। শেষমেষ ৬০ বলে ৭১ রানের ইনিংস খেলে অপরাজিতই থেকে যান স্কট।

পাকিস্তানের পক্ষে তিনটি করে উইকেট নেন হারিস রউফ ও নাসিম শাহ। এর আগে রটেরড্রামে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করে পাকিস্তান। ১০৯ বলে ১০৯ রান করেন ওপেনার ফাখর জামান।

১২টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কারে মার মারেন তিনি। আরেক ওপেনার ইমাম-উল হক শুরুতেই ১৯ বলে মাত্র ২ রান করে আউট হয়ে যান। এরপর ৮৫ বলে ৭৪ রান করেন অধিনায়ক বাবর আজম। ৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি।

এরপর মোহাম্মদ রিজওয়ান ১৪, খুশদিল শাহ ২১ রান করে আউট হন। ২৮ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন শাদাব খান। ৪টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। মোহাম্মদ নওয়াজ ৪ রান করে আউট হন।

১৬ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন আগা সালমান। নেদারল্যান্ডসের হয়ে ২টি করে উইকেট নেন লোগান ফন বিক এবং বাস ডি লিড। ১ উইকেট নেন ভিভিয়ান কিংমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *