Breaking News

নিষেধাজ্ঞা নেই, মেয়েকে নিয়েই কমনওয়েলথ গেমসে যাবেন বিসমাহ

অবশেষে নিষেধাজ্ঞা উঠে গেল, এখন মেয়েকে নিয়েই কমনওয়েলথ গেমসে যাবেন বিসমাহ। শেষ পর্যন্ত মাতৃত্বই জয়ী হলো। পাকিস্তান নারী ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফকে শেষ পর্যন্ত অনুমতি দেয়া হলো তার শিশুকন্যা ফাতিমাকে সঙ্গে নিয়ে কমনওয়েলথ গেমস ভিলেজে থাকার জন্য।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত নারী বিশ্বকাপেও মেয়েকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন বিসমাহ। সেখানে পাকিস্তান নারী ক্রিকেট দলের চেয়ে তার শিশুকন্যাই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল বেশি।

এমনকি ভারতীয় নারী ক্রিকেট দলের সদস্যরা পর্যন্ত বিসমাহর কন্যাকে সাথে নিয়ে সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল। কিন্তু কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষ কিছুদিন আগেও মেয়েকে নিয়ে কমনওয়েলথ গেমস ভিলেজে ঢোকার অনুমতি দেয়নি বিসমাহ মারুফকে।

পিসিবি কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষের কাছে তাদের স্কোয়াডের সঙ্গে অতিরিক্ত দু’জন মানুষের অ্যাক্রিডিটেশন দেয়ার আবেদন করেছিল। কিন্তু গেমস কর্তৃপক্ষ তাদের সেই আবেদন বাতিল করে দিয়েছিল।

অবশেষে চাপের মুখে কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষ তাদের সেই সিদ্ধান্ত প্রত্যাহার করেছে। ফলে মেয়েকে নিয়ে কমনওয়েলথ গেমসের ভিলেজে থাকতে পারবেন পাকিস্তানের নারী ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

বিশ্বকাপে মেয়েকে নিয়ে খেলতে যাওয়ার জন্য প্রশংসিত হয়েছিলেন বিসমাহ। জানিয়েছিলেন, সন্তানের কাছাকাছি থাকবেন বলেই ওই সিদ্ধান্ত নিয়েছেন। পাকিস্তান বোর্ডও অনুমতি দেয়।

কিন্তু কমনওয়েলথ গেমসে যাওয়া নিয়ে বিপদে পড়েন বিসমাহ। মেয়েকে গেমস ভিলেজে থাকার অনুমতি দেওয়া হয়নি। প্রবল সমালোচনার চাপে পিছু হটে কর্তৃপক্ষ। অনুমতি মিললো। পাকিস্তান বোর্ড জানিয়েছে, মেয়েকে নিয়ে গেমস ভিলেজেই থাকতে পারবেন বিসমাহ।

কমনওয়েলথ গেমসে ভারতের বিরুদ্ধে খেলবে বিসমার পাকিস্তান। ৩১ অগস্ট অনুষ্ঠিত হবে সেই ম্যাচ। এছাড়া বার্বাডোজ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও খেলবে তারা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, তারা আয়ারল্যান্ড এবং কমনওয়েলথ গেমসের জন্য স্কোয়াড ঘোষণা করেছে। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে যে পাকিস্তান দলটি জিতেছিল, সেই দলটিকেই বহাল রাখা হয়েছে।

কোনো পরিবর্তন আনা হয়নি। বিসমাহ মারুফকেই রাখা হয়েছে অধিনায়ক হিসেবে। আয়ারল্যান্ড এবং কমনয়েলথ গেমসের জন্য পাকিস্তান নারী ক্রিকেট দল

বিসমাহ মারুফ (অধিনায়ক), আইমান আনোয়ার, আলিয়া রিয়াজ, আনাম আমিন, আয়েশা নাসিম, দিয়ানা বেগ, ফাতিমা সানা, গুল ফিরোজা (উইকেটরক্ষক), ইরাম জাভেদ, কাইনাত ইমতিয়াজ, মুনিবা আলি (উইকেটরক্ষক), নিদা দার, ওমাইমা সোহাইল, সাদিয়া ইকবাল এবং তুবা হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *