Breaking News

নিজের অবসর প্রসঙ্গে কথা বললেন ‘সাকিব’

বাংলাদেশের অন্যতম ফিট ক্রিকেটার সাকিব আল হাসান। চোটাঘাতে কমই আক্রান্ত হন। ক্রিকইনফোর হিসেবে বয়স হয়ে গেছে ৩৫ বছর ২২৭ দিন। অনেক ক্রিকেটারই এই সময়ে অবসরের কথা ভাবে।

আবার ক্রিস গেইল, মহেন্দ্র সিং ধোনির মতো অনেকে খেলে যায়। অবসর নেয় আরও পরে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব তার ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন?

বাংলাদেশের ক্রিকেটের আলোচিত পঞ্চপাণ্ডবের মধ্যে একমাত্র সাকিবই টি-টোয়েন্টি খেলছেন। মাশরাফি তো আন্তর্জাতিক ক্রিকেটে নেই। তামিম-মুশফিক ছেড়েছেন টি-টোয়েন্টি।

মাহমুদউল্লাহ টেস্ট থেকে অবসর নিয়েছেন আর টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছেন। একমাত্র সাকিবই খেলে যাচ্ছেন তিন ফরম্যাট। বিশ্বসেরা অল-রাউন্ডারকে আর কতদিন দেখা যাবে সব ফরম্যাটে?

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক কথা বলেন তার অবসর ভাবনা নিয়ে, ‘আমি জানি না আসলে। বাংলাদেশের হয়ে যত দিন সম্ভব খেলে যেতে চাই। তবে আমাকে ফিট থাকতে হবে, পারফর্ম করতে হবে।

অবশ্যই নিজের পারফরম্যান্সের দিক দিয়েও এটি আদর্শ কিছু ছিল না। আরও ভালো করতে পারতাম। তবে হ্যাঁ, ফিট থাকতে পারলে, দলের জন্য অবদান রাখতে পারলে খেলতে ভালো লাগবে। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *