Breaking News

আল নাসের ক্লাবে যোগ দিয়েই সৌদি আরবকে দক্ষিণ আফ্রিকা বানিয়ে দিলেন ‘রোনালদো’

সৌদি আরবের ক্লাবে যোগ দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো উচ্ছ্বসিত। যারা তার সমালোচনা করছেন, তাদেরও একহাত নিয়েছেন পর্তুগিজ যুবরাজ। কিন্তু প্রথম সংবাদ সম্মেলনেই যে সমালোচনার খোরাক জোগালেন খোদ রোনালদোই।

খেলতে গেছেন সৌদি আরবে, অথচ মুখ ফস্কে বলে ফেললেন দক্ষিণ আফ্রিকা। রোনালদো ইউরোপের ক্লাব ছেড়ে গিয়েছেন সৌদি আরবের আল নাসেরে। অনেকেই তাই সমালোচনায় মেতেছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকার।

রোনালদো যদিও এসব কথায় কান দিতে নারাজ। বরং আল নাসেরের সংবাদ সম্মেলনে সমালোচকদের কটাক্ষের জবাব তিনি দিয়েছেন এবাবে, ‘অনেকেই অনেক কথা বলে, কিন্তু তারা ফুটবল নিয়ে কিছু জানে না। গত ১০-১৫ বছরে ফুটবল পাল্টে গেছে।

এখন সব দলই প্রস্তুত থাকে। বিশ্বকাপের কথাই ধরুন, যে দলটি চ্যাম্পিয়ন হয়েছে তারা কিন্তু সৌদি আরবের কাছে হেরেছে। উদাহরণ হিসেবে দক্ষিণ কোরিয়া, আফ্রিকার দলগুলো, কোস্টারিকার কথাও বলা যায়।

এখন ম্যাচ জেতা সহজ না। কারণ সব দলই প্রস্তুতি নিয়ে আসে। এরপরই ভুলটা করে বসেন রোনালদো। সৌদি আরবের বদলে বলে ফেলেন দক্ষিণ আফ্রিকার নাম। রোনালদো সেটা নিজেও খেয়াল করতে পারেননি।

কথা প্রসঙ্গে বলছিলেন, ‘এখন ফুটবল পাল্টে গেছে। তাই আমি মনে করি, দক্ষিণ আফ্রিকায় এসে আমার ক্যারিয়ার শেষ হয়ে যায়নি। সত্যি বলতে, লোকে কী বলল তা নিয়ে আমি মোটেও ভাবি না।

রোনালদোর এই ভুল নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হাস্যরসের সৃষ্টি হয়েছে। এমনকি মজা করে সেই খবর ছাপিয়েছে মেইনস্ট্রিম মিডিয়াও। ‘গোলডটকম’ হেডলাইনে লিখেছে, ‘কেউ রোনালদোকে একটা মানচিত্র দিন’।

ডেইলি মেইলের শিরোনাম, ‘ভুল মহাদেশ, ক্রিস্টিয়ানো! তবে ভুলটা যে ইচ্ছেকৃত নয়, সেটি কারো না বোঝার কথা নয়। কিন্তু রোনালদোর মতো এত বড় তারকা একটা ভুল কথা বললেও, সেটি চায়ের কাপে ঝড় তো তুলবেই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *