Breaking News

দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ: সর্বশেষ স্কোর

দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে একে একে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। লাঞ্চ থেকে ফেরার বেশ স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করছিলেন শান্ত ও বিজয়। তবে লাঞ্চের পর অষ্টম ওভারে এসে উইকেট হারাতে হয়েছে বাংলাদেশ।

ফিলিপের গুড লেংথ বল খানিকটা খাটো হয়ে বিজয়ের প্যাডে আঘাত করে। জোরালো আবেদন আউট দেন আম্পায়ার। শান্তর সঙ্গে আলাপ শেষে রিভিউ নিয়েছিলেন বিজয়।

তবে শেষ রক্ষা হয়নি ডানহাতি এই ব্যাটারের। ৮ বছর পর টেস্টে ফেরার ম্যাচে পাঁচটি চারে ৩৩ বলে ২৩ রান করেছেন বিজয়।

এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত ,সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ -১৪৩/৬ (৪৬ ওভার) (তামিম ৪৬, জয় ১০, সান্ত ১২, বিজয় ২৩,সাকিব ৮, লিটন ২৮*, মেহেদি ১* )

ওয়েস্ট ইন্ডিজ- বলিং; ফিলিপ্স ২/৩০; জসেফ ২/৩০

ডানহাতি এই ব্যাটারের ফেরার পরের ওভারে সাজঘরে ফিরেছেন শান্ত। কাইল মায়ার্সের গুড লেংথ ডেলিভারিতে ইনসুইং করে বল শান্ত ব্যাটে আঘাত হানে।

আবেদন করার সঙ্গে সঙ্গে আউট দেন আম্পায়ার। শান্ত রিভিউ নিলেও শেষ পর্যন্ত রক্ষা হয়নি বাঁহাতি এই ব্যাটারের। বল লেগ স্টাম্পের ওপর দিয়ে বেরিয়ে যাওয়ার সময় হালকা স্পর্শ করায় আম্পায়ার্স কলের ফাঁদে পড়ে সাজঘরে ফিরতে হয় ৭৩ বলে ২৬ রান করা শান্তকে।

আম্পায়ারের এমন সিদ্ধান্তে খুশি হতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। ড্রেসিং রুমে রিপ্লে দেখা তামিম ও প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও হতাশা প্রকাশ করেছেন।

এদিকে পাঁচে নেমে ২০২২ সালে প্রথম ব্যাটার হিসেবে ১ হাজার আন্তর্জাতিক রান পূরণ করেছেন লিটন দাস। ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট ফরম্যাট মিলে ১৬ ম্যাচের ২১ ইনিংসে ১ হাজার রান পেরিয়েছেন ডানহাতি এই ব্যাটার।

৯৯৬ রান নিয়ে সেন্ট লুসিয়া টেস্ট খেলতে নেমেছিলেন লিটন। ফিলিপের অফ স্টাম্পের বাইরের ব্যাক অব লেংথ ডেলিভারিতে পয়েন্ট দিয়ে চার মেরে চলতি বছর হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

এর আগে বাংলাদেশের হয়ে এক পঞ্জিকাবর্ষে হাজার রান করার রেকর্ড আছে শাহরিয়ার নাফিসের। যদিও সেটা শুধুমাত্র ওয়ানডে ফরম্যাটে, ২০০৬ সালে।

এদিকে লাঞ্চের পর ৫ বলের ব্যবধানে ২ উইকেট হারানোর পরও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি সাকিব ও লিটন। দ্রুত রান তোলার চেষ্টা করলেও জুটি বড় করতে পারেননি তারা দুজন।

সিলসের অফ স্টাম্পের বাইরের লেংথ ডেলিভারিতে পয়েন্ট দিয়ে খেলার চেষ্টা করেছিলেন সাকিব। তবে ব্যাটে-বলে ঠিকঠাক না হওয়ায় ইনসাইড এজ হয়ে বোল্ড হয়েছেন বাঁহাতি এই ব্যাটার।

অ্যান্টিগা টেস্টের দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি করা সাকিব এদিন ফিরেছেন মাত্র ৮ রানে। এদিকে আর এক ব্যাটসম্যান নুরুল হাসানও ব্যর্থ মাত্র ৭ রান করেই আউট হন। শেষ ব্যাটসম্যান মিরাজের সাথে লিটন দাশ ব্যাটিংয়ে ঘুরে দারাতে চেষ্টা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *