Breaking News

দেখে নিন, আইপিএলের চ্যাম্পিয়ন ও রানারআপ দলের পুরষ্কার!

আইপিএলের পুরষ্কার চ্যাম্পিয়ন ও রানারআপ কন দল কত পাবে এই নিয়ে একটা প্রশ্ন থেকেই যায়। গতবছরের তুলনায় এবারের আইপিএলের বহর বড় হয়েছে। ৮ দল থেকে বেড়ে হয়েছে ১০ দল।

ম্যাচের সংখ্যা যেমন বেড়েছে, তেমনি টুর্নামেন্টের পরিধিও বেড়েছে। তবে এবারের আইপিএলের পুরস্কার মূল্যে বিশেষ হেরফের করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

সামান্য কিছু রদবদল করা হয়েছে দলগত পুরস্কারের ক্ষেত্রে। ব্যক্তিগত পুরস্কারের ক্ষেত্রেও চিত্রটা আগের মতোই রয়েছে। গতবছরের মতো এবারও আইপিএলের চ্যাম্পিয়ন দল ট্রফি ছাড়াও পাবে ২০ কোটি রুপি নগদ পুরস্কার।

রানারআপ দল পাবে ১৩ কোটি রুপি। গতবারের তুলনায় এবার রানারআপ দলের পুরস্কার মূল্যের পরিমাণ ৫০ লক্ষ রুপি বাড়ানো হয়েছে। আইপিএল ২০২১-এ রানারআপ দলকে দেওয়া হয়েছিল ১২ কোটি ৫০ লক্ষ রুপি।

গতবছর তৃতীয় ও চতুর্থ স্থান অধিকারী দল সমান পুরস্কারমূল্য পেয়েছিল। গত আসরে দু’দলকে দেওয়া হয়েছিল ৮ কোটি ৭৫ লাখ রুপি করে। এবার যদিও সেই পরিমাণ কমানো হয়েছে।

এবার তৃতীয় স্থান অধিকারী, অর্থাৎ দ্বিতীয় কোয়ালিফায়ারে পরাজিত দল পাচ্ছে ৭ কোটি রুপি এবং চতুর্থ স্থান অধিকারী, অর্থাৎ এলিমিনেটরে পরাজিত দল পাচ্ছে ৬ কোটি ৫০ লক্ষ রুপি।

কত পাবে আইপিএল চ্যাম্পিয়ন ও রানারআপ দল?

আইপিএল ২০২২-এর দলগত পুরস্কার

চ্যাম্পিয়ন দল: ২০কোটি রুপি

রানারআপ দল: ১৩ কোটি রুপি

তৃতীয় স্থান: ৭ কোটি রুপি

চতুর্থ স্থান: ৬.৫ কোটি রুপি

আইপিএল ২০২২-এর ব্যাক্তিগত পুরস্কার

অরেঞ্জ ক্যাপ (সর্বোচ্চ রান) : ১৫ লক্ষ রুপি

পার্পল ক্যাপ (সর্বোচ্চ উইকেট): ১৫ লক্ষ রুপি

ইমার্জিং প্লেয়ার: ২০ লক্ষ রুপি

মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার: ১২ লক্ষ রুপি

ম্য়াক্সিমাম সিক্সেস: ১২ লক্ষ রুপি

গেম চেঞ্জার: ১২ লক্ষ রুপি

সুপার স্ট্রাইকার: ১৫ লক্ষ রুপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *