Breaking News

দুর্দান্ত লড়ায়ে বিশ্বকাপ বাছাইয়ে আয়ারল্যান্ড হারাল বাংলাদেশ

আবুধাবিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে আয়ারল্যান্ড নারী দলকে ১৪ রানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। নির্ধারিত ২০ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১৪৩ রানের সংগ্রহ পায় টাইগ্রেসরা।

জবাব দিতে নেমে দুই বল বাকি থাকতে ১২৯ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে ২৮ রানের উদ্বোধনী জুটি পায় বাংলাদেশ দল। তিন চারে ১৬ বলে ১৬ রান করে এলবিডব্লিউ হয়ে রিচার্ডসনের বলে মুর্শিদা খাতুন ফিরলে ভাঙে এই জুটি।

এরপর আরেক উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানার সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৭ চারে ৪০ বলে ৪৮ রান করে শামীমা আউট হন ডিলানির বলে এলবডব্লিউ হয়ে।

শামীমা ফিরলেও ঠিকই ফিফটি তুলে নেন অধিনায়ক নিগার সুলতানা। শুরুতে তিনি কিছুটা ধীরস্থির খেললেও সময়ের সঙ্গে রান তোলার গতি বাড়ান। শেষ অবধি কেলির বলে আউট হওয়ার আগে ১০ চার ও ১ ছক্কায় ৫৩ বলে ৬৭ রান করেন টাইগ্রেস অধিনায়ক।

১৪৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাব দিতে নেমে শুরুতেই চাপে পড়ে আয়ারল্যান্ড নারী দল। ৫ রানেই তারা হারায় দুই উইকেট। প্রথমে গ্যাবি লুইসকে বোল্ড করেন সানজিদা আক্তার মেঘলা।

এরপর ওরলা প্রেনডারগাস্টকে সাজঘরের পথ দেখান সালমা খাতুন। তারপর অবশ্য ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আইরিশ মেয়েরা। অ্যামি হান্টারের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক লরা ডেলানি।

অ্যামিকে রান আউট করে এই জুটি ভাঙেন সালমা খাতুন। ৩ চারে ৩২ বলে ৩৩ রান করেছিলেন তিনি। ৩০ বলে ২৮ রান করে সালমার বলেই ফিরে যান লরাও।এরপর আক্রমণাত্মক হয়ে উঠেছিলেন এইমার রিচার্ডসন।

৪ চার ও ১ ছক্কায় ২ বলে ৪০ রান করা এই ব্যাটারও শিকার হন রান আউটের। তার বিদায়ের পর আর কোনো ব্যাটারই প্রতিরোধ গড়তে পারেননি।

বাংলাদেশের পক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সালমা। দুই উইকেট করে পেয়েছেন মেঘলা ও নাহিদা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *