Breaking News

দুই ঘণ্টার জন্য ভারতকে এক নাম্বারের টেস্ট দল বানিয়ে দিলো ‘আইসিসি’

আগামী মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। তার আগে মঙ্গলবার (১৭ জানুয়ারি) আইসিসির টেস্ট টিম র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছিল ভারত। তবে সেটা দুই ঘণ্টার জন্য।

দুই ঘণ্টা পরই অস্ট্রেলিয়ার কাছে শীর্ষস্থান পদচ্যুত হয় ভারতের। এতে করে সোশ্যাল মিডিয়ায় বেশ শোরগোলের সৃষ্টি হয়। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং সাধারণত প্রত্যেক সিরিজের পর পরিবর্তন হয়ে থাকে।

বর্তমানে অস্ট্রেলিয়া কিংবা ভারত কোনও দলই সিরিজ খেলছে না। অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকাকে তিন টেস্ট সিরিজে ২-০ তে পরাজিত করার পর গত ৮ জানুয়ারি র‌্যাঙ্কিং সবশেষ আপডেট হয়েছিল।

সে সময় প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে প্যাট কামিন্সের দল ১২৬ রেটিং পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছিল। আর ভারত ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে ছিল দ্বিতীয় স্থানে।

কিন্তু আইসিসির ওয়েবসাইটে প্রযুক্তিগত ভুলের কারণে ভারত অস্ট্রেলিয়াকে টপকে যায়। ওই টেবিলের স্ক্রিনশট মুহূর্তেই টুইটারে ভাইরাল হয় যায়। সেখানে দেখা যায়, অস্ট্রেলিয়া ১৫ পয়েন্ট হারিয়ে দুইয়ে নেমে গেছে।

তাতে দক্ষিণ আফ্রিকা চার থেকে নেমে পঞ্চম স্থানে এবং ওয়েস্ট ইন্ডিজ অষ্টম থেকে ষষ্ঠ স্থানে ওঠে। দুই ঘণ্টা পর আবারও আগের অবস্থানে ফিরে যায় অস্ট্রেলিয়া ও ভারত।

অবশ্য ততক্ষণে হাসাহাসি শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। অবশ্য ভারতের শীর্ষে ওঠার সুযোগ আছে। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে বোর্ডার-গাভাস্কার ট্রফিতে চার ম্যাচ খেলবে তারা অস্ট্রেলিয়ার সঙ্গে।

এজন্য জিততে হবে ২-০ ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *