Breaking News

দীর্ঘ ৯ বছর পর নিজ দেশের লিগে খেলবেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটার ‘ওয়ার্নার’

অবশেষে নিজ দেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে খেলবেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। বিগ ব্যাশের আগামী দুই আসরের জন্য সিডনি থান্ডারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে এ বাঁহাতি ওপেনার।

সবশেষ ২০১৩ সালে সিডনি সিক্সার্সের হয়ে বিগ ব্যাশ খেলেছিলেন ওয়ার্নার। গত মাসে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে খবর বেরিয়েছিল, বিগ ব্যাশের বদলে একই সময়ে হতে যাওয়া আরব আমিরাতের ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগে খেলবেন ওয়ার্নার।

তবে সেই খবরকে ভিত্তিহীন বানিয়ে সিডনি থান্ডারের হয়ে খেলার জন্য নাম লেখালেন এ অসি তারকা। অবশ্য পুরো আসর খেলা হবে না ওয়ার্নারের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিডনি টেস্টের পর পাঁচটি ম্যাচ খেলবেন ওয়ার্নার।

এরপর আবার চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দলের সঙ্গে ভারত সফরে চলে যাবেন তিনি। আগামী মৌসুমে কত ম্যাচ খেলবেন সেটি এখনও নিশ্চিত নয়।

বিগ ব্যাশে প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে তিন লাখ চল্লিশ হাজার অস্ট্রেলিয়ান ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় সোয়া ২ কোটি টাকা)। এই অর্থের একটি অংশ পরিশোধ করবে সিডনি থান্ডার, বাকিটা দেবে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

ওয়ার্নারের এ চুক্তি টুর্নামেন্টের জন্য বেশ ইতিবাচক বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এখন পর্যন্ত বিগ ব্যাশের মাত্র তিন আসরে খেলেছেন ওয়ার্নার। ২০১১ ও ২০১২ সালের আসরে তিনি ছিলেন সিডনি থান্ডার দলে।

নিজের প্রথম আসরেই ৫১ বলে ১০২ রানের ঝকঝকে এক ইনিংস খেলেছিলেন ওয়ার্নার। পরে ২০১৩ সালের আসরে তিনি চলে যান সিডনি সিক্সার্সে। ওয়ার্নার ছাড়াও বিগ ব্যাশে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ট্রাভিস হেড ও মার্নার লাবুশেন।

স্টিভেন স্মিথ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউডরা বিগ ব্যাশে খেলার বদলে দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিপক্ষে দুই সিরিজের মাঝের সময়টা বিশ্রাম করার জন্য বেছে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *