Breaking News

দীর্ঘ দিন পর মাঠে নেমে মুশফিকের সেঞ্চুরি তাইজুলের ৬ উইকেট, বিশাল জয় রাজশাহীর

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টায়ারের ম্যাচের তৃতীয় দিন শেষেই নাইম শেখের ঢাকা মেট্রো পিছিয়ে ছিল ৪১ রানে। মুশফিকুর রহিমের সেঞ্চুরি আর ফরহাদ রেজার হাফসেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষেই ১৯৯ রানের বড়সড় লিড নিয়েছিল রাজশাহী।

কিন্তু বুধবার সে ঘাটতি অনেকটাই পুষিয়ে নিয়েছিল ঢাকা মেট্রো। মার্শাল আইয়ুব (৫৯) আর উইকেটকিপার জাহিদুজ্জামানের (৫১) জোড়া হাফসেঞ্চুরিতে ঢাকা মেট্রোর সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৯১।

দেখে মনে হচ্ছিল, ওই প্রথম ইনিংসের ঘাটতি পুষিয়ে আরও অনেকদূর যাবে নাইম শেখের দল। কিন্তু রাজশাহীর বাঁহাতি স্পিনার তাইজুলের ঘূর্ণির মুখে তা আর যাওয়া সম্ভব হয়নি।

প্রথম ইনিংসে ১৩৪ রানে অলআউট হওয়া ঢাকা মেট্রো আজ শেষ দিন দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে করা ১৯১ রান নিয়ে খেলতে নেমে অলআউট হয়ে গেছে ২৬৮ রানে। তাতে করে লিড মিলেছে মাত্র ৩৬ রানের।

জয়ের জন্য ফরহাদ হোসেনের রাজশাহীর দরকার পড়ে ৩৭ রানের। দুই পরিণত ও প্রতিষ্ঠিত ওপেনার জহুরুল ইসলাম আর জুনায়েদ সিদ্দিকী অনায়াসে সেই রান তুলে নিয়েছেন।

১০ উইকেটের এক দারুণ জয়ে মাঠ ছেড়েছে জহুরুল, জুনায়েদ, মুশফিক, ফরহাদ রেজা ও তাইজুলের দল। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার মার্শাল আইয়ুব (৫৯) আর জাহিদুজ্জামান (৫১) একদমই আর সামনে আগাতে পারেননি।

রাজশাহীর অভিজ্ঞ পেসার ফরহাদ রেজার বলে মার্শাল আইয়ুব ৬১ রানে আর বাঁহাতি স্পিনার তাইজুলের বলে ৫৯ রানে আউট হয়ে গেছেন জাহিদুজ্জামান।

তারা সাজঘরে ফেরার পর আর তিন বোলার শরিফুল্লাহ (২২), আবু হায়দার (১৬) ও রাকিবুল (২৯) চেষ্টা করেও লিডটাকে আর লম্বা করতে পারেননি। রাজশাহীর বাঁহাতি স্পিনার তাইজুল একাই ঢাকা মেট্রোর ব্যাটারদের ওপর ছড়ি ঘোরান।

৩৬.৩ ওভার বল করে ১০৯ রানে ৬ উইকেট দখল করে ঢাকা মেট্রোর ঘুরে দাঁড়ানোর পথ রুদ্ধ করে দেন দেশের অন্যতম সেরা বাঁহাতি স্পিনার তাইজুল। সংক্ষিপ্ত স্কোর:-

ঢাকা মেট্রো প্রথম ইনিংস: ৫৫.৩ ওভোরে ১৩৪/১০ ও দ্বিতীয় ইনিংসে ৯৫.৩ ওভারে ২৬৮/১০ (মাহফিজুল ইসলাম ৫, সাদমান ইসলাম ৫২, শামসুর রহমান শুভ ১৭, মার্শাল আইয়ুব ৬১, জাহিদুজ্জামান ৫৯; তাইজুল ৬/১০৯, ফরহাদ রেজা ২/৩১, নাহিদ রানা ১/৭২, তৌহিদ হ্রদয় ১/১৬)

রাজশাহী প্রথম ইনিংস: ১৩৬.৩ ওভারে ৩৬৬/১০ (মুশফিকুর রহিম ১১০*, প্রীতমকুমার ৫১, ফরহাদ রেজা ৬৩) ও দ্বিতীয় ইনিংসে: ১৩.২ ওভারে বিনা উইকেটে ৩৭ (জহুরুল ১৬*, জুনায়েদ সিদ্দিকী ২০*)

ফল: রাজশাহী ১০ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: মুশফিকুর রহিম (রাজশাহী)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *