Breaking News

দীর্ঘদিন পর মাঠে ফিরেই গোল করে উদযাপনে মেসিকে স্মরণ করলেন ‘আগুয়েরো’

২০২১ সালের ডিসেম্বরে স্প্যানিশ লা লিগার ম্যাচে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসকদের পরামর্শে সবধরণের ফুটবলকে বিদায় জানান আর্জেন্টিনার তারকা ফুটবলার সার্জিও আগুয়েরো। সবকিছু ঠিক থাকলে হতে পারতেন সদ্য বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের অন্যতম সদস্যও।

তবে খেলোয়াড় হিসেবে মাঠে থাকতে না পারলেও দলকে উজ্জীবিত করতে কাতারে ছায়ার মতো ছিলেন পুরো আর্জেন্টিনা দলের সঙ্গে। তাই অদূর ভবিষ্যতে ফিরবেন না বলে অনেকেই ধারণা করেছিল।

অবশেষে চিকিৎসকের সবুজ সংকেত পেয়েই সম্প্রতি মাঠে ফেরার ঘোষণা দেন আগুয়েরো। আর তাই সোমবার (১৬ জানুয়ারি) রাতে অবসর ভেঙে খেলতে নেমেই গোলের দেখা পেয়েছেন ৩৪ বছর বয়সী তারকা। পরে অবশ্য টাইব্রেকারে পেনাল্টি মিস করেছেন।

এতে করে হেরে গেছে তার দল কুনিস্পোর্টস।স্পেন ও বার্সেলোনার সাবেক তারকা জেরার্ড পিকে ‘কিংস লিগ’ নামে একটি নতুন ফ্র্যাঞ্চাইজি ফুটবল টুর্নামেন্ট চালু করেন। যেখানে পেশাদার ফুটবল থেকে অবসর নেয়া ফুটবলা

র ও ইন্টারনেট ব্যক্তিত্বদের নিয়ে দল গড়া হয়। যেখানে প্রতি দলে ৭ জন করে খেলতে পারেন। ম্যাচের তখন ৩৬ মিনিটের সময় প্রতিপক্ষ পরসিনোস এফসির বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে ছিল আগুয়েরোর ক্লাব।

এসময় বক্সের বাইরে সতীর্থের পাসে বুক বরাবর বল পান কুন। সেটাকেই মাটিতে নামিয়ে বাঁ পায়ের জোরালো শটে ম্যাচে সমতা আনেন। গোলের ভঙি দেখে বুঝার উপায় নেই গত দেড় বছর ধরে তিনি মাঠের বাইরে ছিলেন।

গোলের পর প্রতিপক্ষের কর্নারের পতাকার কাছে গিয়ে দুই হাত কানে লাগিয়ে উদযাপন করেন। যেভাবে বিশ্বকাপে লিওনেল মেসি নেদারল্যান্ডসের বিপক্ষে গোল করার পর ডাচ কোচের সামনে এসে উদযাপন করেছিলেন।

সাধারণত এভাবে গোল উদযাপন করে থাকেন সাবেক আর্জেন্টাইন তারকা হুয়ান রোমান রিকুয়েলম। রিকুয়েলমে বার্সেলোনায় থাকতে কোচ ছিলেন নেদারল্যান্ডসের লুই ফন গাল। তিনি রিকুয়েলমেকে বিনা কারণে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রেখে অসম্মান করেছেন।

মেসি আর আগুয়েরো তাদের উদযাপনের মাধ্যমে তারই জবাব দেয়ার চেষ্টা করেছেন মাত্র। যদিও আগেুয়েরোর দল কুনিস্পোর্টস টাইব্রেকারে শেষ পর্যন্ত ম্যাচটি হেরে গেছে। ম্যাচের নির্ধারিত সময়ে দুর্দান্ত গোল করে দলকে সমতায় ফেরালেও

টাইব্রেকারে গিয়ে তার করা স্পটকিক পোস্টে লেগে ফেরত আসে। এতে করে শেষ পর্যন্ত হতাশ হতে হয় তাকে ও দল কুনিস্পোর্টসকে।ম্যানসিটি ও বার্সেলোনার সাবেক তারকা একটি ম্যাচের জন্য মাঠে ফিরবেন বলে শোনা গিয়েছিল।

সেটাও আবার প্রতিযোগিতামূলক কোনো ম্যাচ নয়। ইকুয়েডরের ক্লাবা বার্সেলোনা স্পোর্টিংয়ের হয়ে প্রীতি ম্যাচে। যেটি হওয়ার কথা আগামী ২৮ জানুয়ারি। এখন তো এর আগেই মাঠে ফিরলেন আগুয়েরো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *