Breaking News

দিল্লি টেস্টে মাত্র তৃতীয় দিনেই অস্ট্রেলিয়াকে হারিয়ে দিলো ‘ভারত’

দিল্লি টেস্টের তৃতীয় দিনেই অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিক ভারত। নাগপুরের মতো দিল্লিতেও সফরকারী অস্ট্রেলিয়াকে তৃতীয় দিনেই হারিয়ে চার ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) তৃতীয় দিনের প্রথম সেশনে মাত্র ১৮ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১১৩ রানে। প্রথম ইনিংসে সফরকারীরা ১ রানের লিড

পাওয়ায় ভারতের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১১৫ রানের। সেটা ৪ উইকেট হারিয়ে সহজেই তুলে নেয় ভারত। স্পিনিং উইকেটে ১১৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬ রানেই উইকেট হারায় ভারত।

নাথান লায়নের বলে লোকেশ রাহুল (১) ফেরেন সাজঘরে। সেখান থেকে রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা কিছুটা দেখে খেলেন। এরপর মারমুখী হয়ে ওঠেন ভারতের অধিনায়ক। ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রান করে ফেলেন চোখের পলকে।

ব্যক্তিগত এই রানেই দলীয় ৩৯ রানের মাথায় পূজারার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান রোহিত। সেখান থেকে বিরাট কোহলি ও পূজারা ৬৯ রান পর্যন্ত নিয়ে যান দলীয় সংগ্রহকে।

এই রানে মারফির শিকার হয়ে সাজঘরে ফেরেন কোহলি। ৩১ বলে ৩ চারে ২০ রান আসে তার ব্যাট থেকে। ৮৮ রানের মাথায় শ্রেয়াস আয়ার ১২ রান করে লায়নের দ্বিতীয় শিকারে পরিণত হন।

এরপর পূজারা ও শ্রীকর ভরত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। পূজারা ৭৪ বল খেলে ৪ চারে ৩১ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন ভরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *