Breaking News

দক্ষিণ আফ্রিকাকে ৪৪ রানে হারিয়ে সিরিজে টিকে থাকলো ভারত

ভারতের দেয়া ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা সব কটি উইকেট হারিয়ে ১৯.১ অভারে ১৩১ রান তুলতে পারে । ৪৪ রানে পরাজিত হয় তারা।

এর আগে প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে কোনঠাসা অবস্থায় চলে গিয়েছে ভারত। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বাঁচাতে হলে আজ জিততেই হবে এমন অবস্থাই কামব্যাক করে তারা ।

না হয়, ২ ম্যাচ বাকি থাকতেই লজ্জার ষোলকলা পূর্ণ হয়ে যাবে রিশাভ পান্তের দলের। ঘরের মাঠে পরাজয়ের হ্যাটট্রিক থেকে বাঁচতে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার সামনে ১৮০ রানের লক্ষ্য বেধে দিয়েছিল ভারতীয়রা।

প্রথম ম্যাচে ২১১ রান করেও জিততে পারেনি ভারত। দ্বিতীয় ম্যাচে করেছিল ১৪৮ রান। ওই ম্যাচের দক্ষিণ আফ্রিকাকে শুরুতে চেপে ধরলেও শেষের দিকে হেনরিক ক্লাসেনের অতিমানবীয় ব্যাটিংয়ে হেরে যায় রিশাভ পান্তের দল। আজ কী হবে?

ভিশাখাপত্মনমে আজও টস জিতেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। টস জিতে তিনি ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রিশাভ পান্তকে।

ব্যাট করতে নেমে অবশ্য দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় এবং ইশান কিশানের দুর্দান্ত ওপেনিং জুটির ওপর ভর করে বড় স্কোরের ইঙ্গিত দেয় ভারতীয়রা।

দুই ওপেনার মিলে গড়ে তোলেন ৯৭ রানের জুটি। ৩৫ বলে ৫৭ রান করেন রুতুরাজ গায়কোয়াড়। ৭টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

ইশান কিশানও খেলেন ৩৫ বল। তিনি করেন ৫৪ রান। ৫টি বাউন্ডারির সঙ্গে তিনিও মারেন ২টি ছক্কার মার। স্রেয়াশ আয়ার ১১ বল খেলে করেন ১৪ রান। এর মধ্যে আবার দুটি ছিল ছক্কার মার।

নেতৃত্বের ভারে ন্যুব্জ হয়ে পড়া রিশাভ পান্ত আজও ব্যর্থ। করেন কেবল ৬ রান। ২১ বলে ৩১ রানে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। দিনেশ কার্তিক করেন ৬ রান এবং অক্ষর প্যাটেল অপরাজিত থাকেন ৫ রানে।

শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে ডোয়াইন প্রিটোরিয়াস ২টি, ১টি করে উইকেট নেন কাগিসো রাবাদা, তাবজির শামসি এবং কেশভ মাহারাজ।

সংক্ষিপ্ত স্করঃ

ভারতঃ ১৭৯/৫ ২০ অভারে

দ.আফ্রিকাঃ ১৩১/১০ ১৯.১ অভারে

বিস্তারিত আসছে…।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *