Breaking News

তাসকিনকে ‘বডিবিল্ডার’ হতে নিষেধ করলেন ক্যারিবিয়ান কিংবদন্তি ‘অ্যামব্রোস’

বিপিএলের চলতি নবম আসরের সবচেয়ে বড় তারকা বলা হচ্ছে ক্যারিবিয়ান কিংবদন্তি কার্টলি অ্যামব্রোসকে। যিনি ধারাভাষ্য দিচ্ছেন এবারের আসরে। আর মাঠের খেলায় ক্রিকেট বিশ্বের বড় মুখ নেই বললেই চলে।

উইন্ডিজের সর্বজয়ী দলের এই মহাতারকার সঙ্গে আড্ডায় মাততে দেখা গেল সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আর ঢাকা ডমিনেটর্সের পেসার তাসকিন আহমেদকে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তিনজনের কথোপকথনের একটি ভিডিও। যাতে অ্যামব্রোসকে দেখা গেছে, মাশরাফি আর তাসকিনকে পরামর্শ দিতে। ৯৮ টেস্টে ৪০৫ উইকেট নেওয়া সাবেক ক্যারিবিয়ান পেসার তাসকিনকে বলেছেন, ‘

অনেক বোলারকেই দেখছি, জিমে অনেক সময় ব্যয় করে। জিমে যেতে আমি মানা করছি না, জিম তোমাকে শক্তিশালী করবে। কিন্তু মনে রেখো, বডিবিল্ডার হওয়ার চেষ্টা কোরো না।

কারণ একজন পেসার হিসেবে তোমার শরীর নমনীয় রাখতে হবে। তবে অ্যামব্রোস সতর্ক করে দিয়েছেন যে পেসাররা যেন আবার স্প্রিন্টারদের মতো না দৌড়ান, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, দৌড়ানো আর বেশি বল করা।

বেশি দৌড়ালে আর বোলিং করলেই শরীরটা অভ্যস্ত হয়ে যাবে। ১০ সেকেন্ডে ১০০ মিটার দৌড়ানো বোলারদের কাজ নয়। তোমার মনোযোগ হবে পায়ের পেশি শক্তিশালী করার দিকে। অনেককেই দেখছি জিমে অনেক সময় ব্যয় করে পেশি তৈরি

করছে। কিন্তু ৪ ওভার বল করেই ক্লান্ত হয়ে যাচ্ছে। প্রচুর বোলিং করতে হবে, তাহলেই শরীরের সব কিছু একসঙ্গে কাজ করা শুরু করবে। তাসকিন এই মুহূর্তে বাংলাদেশের সেরা পেসার। দেশ ও বিদেশের মাটিতে সমানতালে পারফর্ম করে যাচ্ছেন।

ক্যারিবিয়ান কিংবদন্তির মুখেও শোনা গেল তাসকিনের প্রশংসা, ‘যেকোনো জায়গায়, যেকোনো কন্ডিশনে পারফর্ম করাটাই গুরুত্বপূর্ণ। আমি ক্রিকেটারদের বিচার করি, তারা সব কন্ডিশনে ভালো করতে পারছে কি না, তা দেখে।

কিছু ছেলে আছে, যারা ঘরের মাঠে ভালো খেলে, দেশের বাইরে গিয়ে মানিয়ে নিতে পারে না। গ্রেট ক্রিকেটার হতে হলে তোমাকে সব কন্ডিশনেই টিকে থাকতে হবে। তাসকিন তুমি সঠিক পথেই আছ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *