Breaking News

ডিক্যাপ্রিও ১ কোটি ডলার অনুদান দিলেন ইউক্রেনের জন্য

সাম্প্রতি রাশিয়া-ইউক্রেনের চলমান যুদ্ধে হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও ইউক্রেনকে সমর্থন দিয়ে ১ কোটি ডলার অনুদান দিয়েছেন। লিওনার্দোর নানি হেলেন ইন্ডেনবিরকনের জন্ম ইউক্রেনে। তাই দেশটির প্রতি আলাদা টান রয়েছে এ অভিনেতার।

১৯১৭ সালে পিতা-মাতার সঙ্গে জার্মানিতে পাড়ি জমান হেলেন। লিওনার্দোর  বয়স যখন এক বছর তখন তার বাবা-মায়ের ডিভোর্স হয়ে যায়। এর পর থেকে লিওনার্দো তার বাবা জর্জ ডিক্যাপ্রিওকে ছাড়া মায়ের কাছেই বড় হন।

এ কারণে ছোটবেলা থেকে নানির সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে লিওনার্দোর। ২০০৮ সালে ৯৩ বছর বয়সে হেলেন মারা যান। তবে লিওনার্দোর কর্মজীবনে তার মা আর নানির অবদান ছিল অনেক। প্রায় সব সিনেমার প্রিমিয়ারে মা আর নানিকে নিয়ে উপস্থিত হতেন এ অভিনেতা।

ইউক্রেনে লিওনার্দোর আর্থিক সহায়তার বিষয়টির ঘোষণা আসে ইন্টারন্যাশনাল ভিসেগ্রাড ফান্ড থেকে। ভিসেগ্রাড গ্রুপের লক্ষ্য পূর্ব ইউরোপে উন্নয়নে আন্তর্জাতিক  আর্থিক সহায়তা নিয়ে কাজ করা।

লিওনার্দো ছাড়াও বেশ কয়েকজন অভিনেতা ও পরিচালক ইউক্রেনের প্রতি নিজেদের সমর্থন প্রকাশ করেছেন। জনপ্রিয় হলিউড দম্পতি রায়ান রেনল্ডস ও ব্লেক লাইভলি দেশটির জন্য তহবিল সংগ্রহে অংশ নিয়েছেন।

মিলা কুনিস ও অ্যাশটন কুচারও ঘোষণা করেছেন, তারা ইউক্রেনীয় শরণার্থীদের পুনর্বাসনে সহায়তার জন্য ৩০ লাখ ডলার দেবেন।এদিকে হলিউডে তারকা রবার্ট ডি নিরো কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের এক ভাষণে রাশিয়া আর ইউক্রেনে সংকটপূর্ণ সম্পর্কে কথা বলেছেন এবং তিনি বলেন, রাশিয়ার আগ্রাসন বন্ধ করার জন্য আমাদের কাজ করতে হবে।

জাতিসংঘের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি, প্রিয়াংকা চোপড়াসহ অনেক তারকাই ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের নিন্দা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *