Breaking News

ডাবল সেঞ্চুরি হাঁকানো ইশান বললেন আউট না হলে ৩০০ করতাম

শিখর ধাওয়ানের আউটটা শুরুতে যে আনন্দ দিয়েছিলো বাংলাদেশ দলকে, সেটা মুহূর্তেই উড়িয়ে দেন ইশান কিশান এবং বিরাট কোহলি। ২৯০ রানের বিশাল এক জুটি গড়ে বিচ্ছিন্ন হন তারা দু’জন। এর মধ্যে ১২৬ বল খেলে ডাবল সেঞ্চুরি পূরণ করেন ইশান কিশান।

ওয়ানডে ক্রিকেটে যা দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড। ইশান শেষ পর্যন্ত ১৩১ বল খেলে ২১০ রানে আউট হয়ে যান। তিনি যখন আউট হন তখন ৩৫.৫ ওভারের খেলা চলছিল। অর্থ্যাৎ ১৪ ওভারেরও বেশি খেলা বাকি ছিল তখনও।

নিশ্চিত ইশান টিকে থাকলে নিজের স্কোরটা আরও বড় হওয়ার পাশাপাশি দলের স্কোরও আরও বড়ো হতো। তবে, আউট যখন হয়ে গেছেন, তখন সেটাই বাস্তবতা এবং এটাই মেনে নিতে হবে।

কিন্তু এ নিয়ে ঔদ্ধত্যের প্রকাশ ঘটিয়েছেন ভারতের তরুণ ওপেনার ইশান। আজ চট্টগ্রামে ভারতের ইনিংস শেষ হওয়ার পর একটা দ্রুত গতির সাক্ষাৎকার দিতে গিয়ে প্রায় ঔদ্ধত্যের সঙ্গেই ইশান বলেছেন,

‘বাকি ১৫ ওভার টিকতে পারলে ৩০০ ও করতে পারতাম। তা হয়তো পারতেন। কিন্তু যখন পারেননি, তখন তা নিয়ে ঔদ্ধত্য প্রকাশ, প্রতিপক্ষের প্রতিই অসম্মান দেখানো।

ইশানের মনে কী ছিলো, সেটা তিনিই ভালো বলতে পারবেন, কিন্তু তার বলার ধরনটা অনেকেই পছন্দ করেননি। সোশ্যাল মিডিয়ায়ও এ নিয়ে আলোচনা হচ্ছে বেশ।

প্রথম ইনিংস শেষে কুইক ইন্টারভিউতে ইশান বলেন, ‘ব্যাট করার জন্য উইকেট অনেক ভালো। আমার ইচ্ছা খুবই পরিস্কার। আমি খুবই খুশি যে আমার নামটি এখনও বেশ কিছু কিংবদন্তির সঙ্গে যুক্ত হয়ে গেলো।

১৫ ওভার (১৪.২ ওভার) বাকি থাকতেই আমি আউট হয়ে গিয়েছিলাম। (যদি না হতাম, তাহলে) আমি ৩০০ রানও করতে পারতাম।’ ‘বিরাট ভাইয়ের সঙ্গে ব্যাটিং করেছি।

আমি যে সব বোলারকে মেরে খেলতে পছন্দ করছিলাম তিনি আমাকে তাদের বিপক্ষে ব্যাট করার সুযোগ এনে দিয়েছিলেন।আমাকে পরামর্শও দিয়েছিলেন।

আমি যখন ৯৫ রানে ছিলাম, তখন ছক্কা মারতে চেয়েছিলাম। কিন্তু তিনি আমাকে শান্ত করেন। বললেন, এটা আমার প্রথম সেঞ্চুরি হতে যাচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *