Breaking News

টেস্ট র‍্যাঙ্কিংয়ে আরুও দুই ধাপ উন্নতি মুশফিকের

টেস্ট র‍্যাঙ্কিংয়ে আরুও দুই ধাপ উন্নতি হয়েছে মুশফিকের। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষ হলেও র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি থেমে থাকেনি। চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর ঢাকা টেস্ট হেরেছে স্বাগতিক দল।

দলগত ব্যর্থতার ভিড়ে মুশফিকুর রহিমের ব্যাটে ছিল রান-বন্যা। দুই টেস্টে দুই সেঞ্চুরি করে বিশাল লাফ দিয়েছিলেন। বুধবার আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়েও দেখা গেলো, আবার উন্নতি হয়েছে উইকেটকিপার ব্যাটারের।

এই মুহূর্তে ব্যাটারদের টেস্ট র‌্যাঙ্কিংয়ে মুশফিক আছেন ১৬ নম্বরে। মিস্টার ডিপেন্ডবল খ্যাত মুশফিকুর রহিম চট্টগ্রামে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন। ওই ইনিংসের পর ৬১৭ পয়েন্ট নিয়ে উইকেটকিপার ব্যাটারের র‌্যাঙ্কিং দাঁড়ায় ২৫।

দ্বিতীয় টেস্টেও রক্ষাকর্তা ছিলেন তিনি। লঙ্কানদের বিপক্ষে ২৪ রানে পড়ে যায় ৫ উইকেট। তখন শত রানের নিচে স্বাগতিকদের গুটিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল।

তখন বাংলাদেশকে টেনে তুলে মুশফিক-লিটনের ষষ্ঠ উইকেট জুটি। প্রথম ইনিংসে তাদের বিশ্বরেকর্ড গড়া ২৭২ রানের জুটিতেই ৩৬৫ রানের সংগ্রহ পায় স্বাগতিক দল।

মুশফিক সেখানে খেলেন অপরাজিত ১৭৫ রানের ইনিংস। তার পরেই ৭ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছিলেন ১৮তম স্থানে।

বুধবার হালনাগাদ করা র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন মুশফিক। রেটিং পয়েন্ট না বাড়লেও মুশফিকের অবস্থান এখন ১৬ নম্বরে। বর্তমানে তার রেটিং ৬৭৫।

এদিকে টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় আগের মতোই ১ নম্বরে রয়েছেন মারনাস ল্যাবুশেন। অজি ব্যাটারের রেটিং ৮৯২। দুই ধাপ এগিয়ে ইংলিশ ব্যাটার জো রুট আছেন দুই নম্বরে।

তার রেটিং পয়েন্ট ৮৮২। এক ধাপ পিছিয়ে যাওয়া স্মিথের রেটিং এখন ৮৪৫। এক সময় র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বাবর আজম আছেন চার নম্বরে। দুই ধাপ পিছিয়ে কিউই ব্যাটার কেন উইলিয়ামসন চলে গেছেন পাঁচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *