Breaking News

টেন বোল্টের নতুন রেকর্ড, ছুলেন মুরালিধরনের রেকর্ডকে

টেন বোল্টের নতুন রেকর্ড ছুলেন মুরালিধরনের রেকর্ডকে। টেস্ট ক্রিকেটে বল হাতে সবচেয়ে বেশি উইকেট সংগ্রাহকের তালিকায় সবার ওপরে মুত্তিয়া মুরালিধরন। বল হাতে সুখ্যাতির কমতি নেই ট্রেন্ট বোল্টেরও।

তবে বল হাতে নয়, ব্যাট হাতে মুরালিধরনের পাশে জায়গা করে নিয়েছেন নিউজিল্যান্ডের এই পেসার। সাদা পোশাকের ক্রিকেটে ১১ নম্বরে ব্যাটিং করা ব্যাটারদের মাঝে সবচেয়ে বেশি রানের মালিক মুরালিধরন।

৬৮ টেস্টের ৯৮ ইনিংসে ১১ নম্বরে ব্যাটিং করে সর্বোচ্চ ৬২৩ রান করেছেন এই স্পিন কিংবদন্তি। যেখানে হাফ সেঞ্চুরি না থাকলেও ৪৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

মুরালিধরনের সেই রেকর্ডেই ভাগ বসিয়েছেন বোল্ট। নটিংহ্যামে ইংল্যান্ডের বিপক্ষে ১৮ বলে অপরাজিত ১৬ রানের ইনিংস খেলেছিলেন ডানহাতি এই ব্যাটার।

তাতেই মুরালিধরনের পাশে নিজের নাম লিখিয়েছেন তিনি। ১১ নম্বরে ৭৮ ইনিংস ব্যাটিং করা বোল্টের রানও ৬২৩। এই পজিশনে একটা হাফ সেঞ্চুরিও রয়েছে বোল্টের।

১১ নম্বরে সবচেয়ে বেশি রান করা ব্যাটারদের তালিকার তিনে রয়েছেন জেমস অ্যান্ডারসন। ১৬৪ ইনিংসে ৬০৯ রান করেছেন বাঁহাতি এই ব্যাটার। ক্যারিয়ার সেরা ৮২ রানের ইনিংসটাও এই পজিশনে খেলেছেন অ্যান্ডারসন।

চারে রয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা। ৯৭ টেস্টের ১২৮ ইনিংসে ৬০৩ রান করেছেন তিনি। এই পজিশনে সর্বোচ্চ ৬১ রানের ইনিংসও খেলেছেন এই অজি ব্যাটার। পাঁচে থাকা কোর্টনি ওয়ালস করেছেন ৫৫৩ রান।

১১ নম্বরে ৮০ টেস্টের ১২২ ইনিংসে ব্যাটিং করলেও কোনো হাফ সেঞ্চুরির দেখা পাননি ওয়ালশ। এদিকে এই পাঁচজন ব্যতীত এই পজিশনে আরও কোনো ব্যাটারের পাঁচশ রান নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *