Breaking News

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত বোলিং লতার, ৫ উইকেটে জয় বাংলাদেশ নারী দলের

মিডিয়াম পেসার লতা মন্ডলের আগুনে বোলিংয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেল বাংলাদেশ নারী দল। গতরাতে টুর্নামেন্টে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ নারী দল ৫৪ রানের ব্যবধানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত নারী দলকে।

আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুটা ভালো না হলেও, দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন ওপেনার মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা।

মুরশিদা ৩২ ও নিগার ২৫ রান করে ফিরেন। মিডল-অর্ডারে রুমানা আহমেদ ১ রানে আউট হলেও, সোবাহানা মুস্তারি ৩২ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। শেষদিকে রিতু মনি ১৩ ও নাহিদা আকতার ৬ রান করেন।

এতে ২০ ওভারে ৫ উইকেটে ১২৪ রানের মামুলি সংগ্রহ পায় বাংলাদেশ। ১২৫ রানের টার্গেটে ভালোই শুরু ছিলো আরব আমিরাতের। রান তোলার গতি কম থাকলেও, ১৩ দশমিক ২ ওভার শেষে ২ উইকেটে ৫৭ রান তুলেছিলো তারা।

তবে বল হাতে আক্রমণে এসেই আরব আমিরাতের ব্যাটিংয়ে ধস নামান লতা। ৩ ওভার বল করে মাত্র ৫ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন তিনি। এতে ২০ ওভারে ৯ উইকেটে ৭০ রানে আটকে যায় আরব আমিরাত।

বাংলাদেশের পক্ষে সালমা খাতুন-সানজিদা আকতার মেঘলা ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন লতা। আগামীকাল আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে লড়াই শুরু করবে বাংলাদেশ নারীরা।

বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি। গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ম্যাচ দু’টি হবে যথাক্রমে- ১৯ ও ২১ সেপ্টেম্বর। গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে খেলার সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *