Breaking News

টি-টোয়েন্টি বিশ্বকাপে তাসকিন-মুস্তাফিজের ভাগ্য শ্রীরামের হাতে

আর কিছু দিন পরেই হতে যাচ্ছে ২০ ওভারের সংক্ষিপ্ত ফর্মেটের সব চেয়ে জনপ্রিয় আশর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার মাঠে। এ কারণেই এশিয়ার দলগুলোর তাদের পেস বোলারদের বিভাগ নিয়ে বাড়তি চিন্তা-ভাবনা করতে হচ্ছে।

অস্ট্রেলিয়ার কন্ডিশনে ম্যাচের গতিপথ পাল্টানোর ক্ষমতা থাকবে পেসারদের হাতে। এমন অবস্থায় বাংলাদেশ দল সেখানে পরীক্ষিত পেসারদেরই খেলাবে।

একাদশে কে খেলবেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, এবাদত হোসেন নাকি মুস্তাফিজুর রহমান এমন কঠিন সমীকরণকে সহজ করে দিলেন টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

মঙ্গলবার দুবাইতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়ের পর টাইগার পেসারদের নিয়ে নিজের পরিকল্পনার কথা জানান শ্রীরাম।

সবশেষ সিরিজে পেসারদের বাজিয়ে দেখার জন্যই কোন ম্যাচে শরীফুলকে আবার কোনো ম্যাচে তাসকিনকে সুযোগ দেওয়া হয়েছে বলে জানান সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

আগামী মাসের ৭ অক্টোবরে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মোকাবেলা করবে বাংলাদেশ দল। এই সিরিজের পুরোটায় থাকবে পেসারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর সিস্টেম।

মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে কোন পেসাররা খেলবেন, সেটা ঠিক করতেই এমন পরিকল্পনা শ্রীরামের এমনটায় জাননা তিনি নিজে।

শ্রীরামের মতে, ‘প্রথম ম্যাচে তাসকিনকে বাদ দেওয়া হয়েছে, এটা আমি বলবো না। আমাদের পরিকল্পনাই ছিলো এমন। প্রথম ম্যাচে মুস্তাফিজ-শরীফুল খেলবে তা আগেই নির্ধারিত করা ছিল, আজ তাসকিন ও ইবাদত খেলেছে।

পেসারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর পরিষ্কার পরিকল্পনা ছিল। ত্রিদেশীয় সিরিজেও এমন পরিকল্পনা থাকবে। মূলত বিশ্বকাপে কারা হবে আমাদের পেসার, সেটা নির্ধারণের জন্যই আমাদের এমন পরিকল্পনা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *