Breaking News

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের জার্সি উম্মোচন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের জার্সি উন্মোচিত হয়েছে আজ (শুক্রবার)। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এ বিশ্বকাপের জন্য সাকিব-সোহানদের জার্সি উন্মোচন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তখনও অবশ্য পুরোপুরি নকশার কাজ শেষ হয়নি। বাংলাদেশ দলের জার্সিতে বাঘের প্রতিচ্ছবির সঙ্গে দেশের ঐতিহ্যকে তুলে ধরা হবে এমনটা জানিয়েছিল জার্সি নির্মাতা প্রতিষ্ঠান।

কথা অনুযায়ী, সাকিবদের এবারের বিশ্বকাপ জার্সিতে বাঘের প্রতিচ্ছবির সঙ্গে দেশের ঐতিহ্য হিসেবে তুলে ধরা হয়েছে সুন্দরবনকে। জার্সিতে প্রাধান্য পেয়েছে সবুজ রঙ।

আর সবুজের সঙ্গে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনকে। জার্সির সামনে সাদা রঙে বাংলাদেশের নাম, আর পেছনে খেলোয়াড়ের নাম ও নম্বর ব্যবহার করা হয়েছে।

জার্সিতে লাল রঙেরও ব্যবহার আছে। তবে সেটা কেবল দুই হাতার নিচের অংশে। তবে টাইগারদের আসল জার্সি পাওয়া যাবে না কোনো আউটলেটে।

ভারত-পাকিস্তানের সমর্থকরা সহজেই অনলাইন থেকে দলের জার্সি কিনতে পারলেও, সে সুযোগ পাচ্ছে না বাংলাদেশি সমর্থকরা। অবশ্য বিসিবি চাইলে জার্সি সরবরাহ করবে প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

এ বিষয়ে জার্সি নির্মাতা প্রতিষ্ঠানের কর্ণধার মেহতাবউদ্দিন গত বুধবার (২৮ সেপ্টেম্বর) বলেছিলেন, ‘স্বত্ব যখন আমরা ক্রয় করি, তখন আমরা স্বত্ব ফি দেই।

জার্সি তৈরির পর, এ মূল্যটা আমরা জার্সির সঙ্গে যোগ করে নেই। ফলে স্বাভাবিকভাবে জার্সির দামটা একটু বেড়ে যায়। আমাদের দেশে কপিরাইট ইস্যুটা যেহেতু অতটা জোরদার না,

জার্সি বিক্রির বিষয়ে আগ্রহটা একটু কম। তবে চাহিদা আছে। বিদেশে থাকা সমর্থকদের কাছে জার্সির এ চাহিদা আরও বেশি। আমার মনে হয় একটা পথ খুঁজে বের করা উচিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *