Breaking News

টি-টোয়েন্টি এশিয়া কাপ সুপার ফোরে ওঠার একটাই পথ বাংলাদেশের

টি-টোয়েন্টি এশিয়া কাপ সুপার ফোরে ওঠার একটাই পথ বাংলাদেশের। এশিয়া কাপের চলতি আসরে দুর্দান্ত সময় পার করছে আফগানিস্তান। শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে সুপার ফোর নিশ্চিত করেছে তারা।

ব্যাটে বলে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে দুটি ম্যাচেই আলো ছড়িয়েছে দলটা। ডেথ গ্রুপ খ্যাত ‘বি’ গ্রুপ থেকে আরও একটি দল উঠবে সুপার ফোরে। কারা যাবে সুপার ফোরে, শ্রীলঙ্কা নাকি বাংলাদেশ।

সমীকরণ একেবারেই সহজ। আগামী ১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটায় যে দল জিতবে তারাই নিশ্চিত করবে সুপার ফোর।

আফগানদের কাছে প্রথম ম্যাচে হেরে শ্রীলঙ্কার অবস্থান এখন তিন নম্বরে। ৫ উইকেটে হেরে রান রেটের (-৫.১৭৬) দিক থেকেও তার পিছিয়ে। অন্যদিকে বাংলাদেশ ৭ উইকেটে হেরে -০.৭৩১ নেট রান রেট নিয়ে রয়েছে দুই নম্বরে।

অবশ্য এসব নেট রান রেট কোনও কাজে আসবে না আদতে। লঙ্কানদের বিপক্ষে শেষ ম্যাচটা জিতলেই সুপার ফোর নিশ্চিত হবে বাংলাদেশের।

এদিকে ৭ উইকেটের জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত হলো আফগানদের। অন্যদিকে সুপার ফোরে যেতে হলে শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে হবে বাংলাদেশকে।

লঙ্কানদের কাছে হেরে গেলে বিদায় নিতে হবে খালি হাতে। এদিন, শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ।

কিন্তু শুরুতেই আফগানদের বোলিং তোপের মুখে পড়ে। ২৮ রানেই হারিয়ে বসে ৪ উইকেট। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন মাহমুদউল্লাহ ও আফিফ। এই জুটি দলীয় সংগ্রহে ২৫ রান যোগ করে। এরপর মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক ষষ্ঠ উইকেটে যোগ করেন ৩৬ রান।

শেষ দিকে মোসাদ্দেক ও মাহেদী ৩৮ রান যোগ করেন দলীয় সংগ্রহে। তাতে ২০ ওভারে ১২৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ব্যাট হাতে বাংলাদেশের মোসাদ্দেক চারটি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৪৮ রান করেন।

মাহমুদউল্লাহ করেন ১ চারে করেন ২৫ রান। তৃতীয় সর্বোচ্চ ১৪ রান করেন শেখ মাহেদী। বল হাতে আফগানিস্তানের মুজিব উর রহমান ও রশিদ খান ৩টি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *