Breaking News

টি-টোয়েন্টিতে রাজকীয় সেঞ্চুরি করেই ফর্মে ফিরলেন ক্রিকেট সম্রাট ‘বাবর’

টি-টোয়েন্টিতে রাজকীয় সেঞ্চুরি করেই ফর্মে ফিরলেন ক্রিকেট সম্রাট ‘বাবর’। ক্রিকেট বিশ্বের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। পাকিস্তানের এই অধিনায়ক আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে আলোচনার কেন্দ্রবিন্দুতে অবস্থান করছেন।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে সুপার ফ্লপ ছিলেন বাবর আজম। অথচ এশিয়া কাপের আগে ধারাবাহিক রান করে টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার জোর সম্ভাবনা তৈরি করেছিলেন।

কিন্তু দুর্ভাগ্য তার এশিয়া কাপে নিজের সেরাটা উপহার দিতে পারেননি। যে কারণে তার দল ফাইনালে উঠেও শ্রীলংকার কাছে হেরে শিরোপা হাতছাড়া করে।

যে কারণে তাকে এবং তার নেতৃত্বাধীন দলকে কম সমালোচান সহ্য করতে হয়নি। তবে ঘরের মাঠে ইংল্যান্ডকে পেয়ে নিজের হারানো সেই ফর্ম ফিরে পেয়েছেন বাবর আজম।

বৃহস্পতিবার করাচিতে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। এদিন ৬৬ বল খেলে ১১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১১০ রান করে অপরাজিত থাকেন বাবর আজম।

শুধু সেঞ্চুরি করাই নয়, ইংল্যান্ডের বিপক্ষে ২০০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ২০৩ রানের রেকর্ড জুটি গড়েন।

উদ্বোধনীতে ১১৭ বলে ২০৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলতে জয়ের বন্দরে পৌঁছে দেন তারা। তাদের অবিচ্ছিন্ন এই জুটিতে ভর করেই ১০ উইকেটের বিশাল জয় পায় পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *