Breaking News

টি-টোয়েন্টিতে মুশফিকে ফেরার দাবিতে ভক্তদের অনশন

সাম্প্রতি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন মুশফিক। এরই মধ্যে অবসর ভেঙে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে মুশফিকুর রহিমের প্রত্যাবর্তনের দাবিতে প্রতীকি অনশন করেছেন তাঁর ভক্তরা। মঙ্গলবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ২ নম্বর গেইটের সামনে অবস্থান করেন তাঁরা।

বুধবার বেলা ১২টা থেকে আবারও অনশন করবেন বলে জানিয়েছেন। এশিয়া কাপে দুই ম্যাচে ৪ রান করা মুশফিকুর রহমান রোববার দেশে ফিরে আন্তর্জাতিক টি২০ ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

গত কয়েক বছর ধরেই টি২০তে রান ক্ষরায় ভুগছিলেন মুশফিক। প্রায় ১৬ বছরের ক্যারিয়ারে ১০২ ম্যাচ খেলে মাত্র ১৯ দশমিক ৪৮ গড়ে দেড় হাজার রান করেছেন মুশফিক। তাঁর স্ট্রাইক রেট মাত্র ১১৫।

ধীরগতির ব্যাটিংয়ের কারণে সমালোচনার মুখে টি২০ ছাড়লেও টেস্ট এবং ওয়ানডে ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার কথা বলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিক।

পরিসংখ্যান বেহাল হলেও মুশফিকের ভক্তরা বলছেন, তিনি এখনও টি২০ ক্রিকেট ভালো করতে সক্ষম। ভক্তদের ডাকে সাড়া দিয়ে মুশফিককে ফিরতে হবে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে।

অনশনের আয়োজক কাজী সাজেদুর রহমান নিজেও একসময় ক্রিকেটার ছিলেন। এখন ব্যবসায়ী। উদ্যোক্তা হিসেবে দুইবার জাতীয় পদক পাওয়া সাজেদুর কেপিসি পেপার কাপের মালিক।

সাজেদুর রহমান সমকালকে জানান, মুশফিক তাঁর বন্ধু। তবে অনশনের বিষয়ে তাঁর সঙ্গে কথা হয়নি। মুশফিক খুবই আবেগপ্রবণ মানুষ। হয়ত সে কারণেই সমালোচনার মুখে অবসরে ঘোষণা দিয়েছেন।

সামনে টি২০ বিশ্বকাপ। অবসর যদি নিতেই হয়, তাহলে বিশ্বকাপ খেলে মাঠ থেকে বিদায় নেওয়া উচিত। বুধবার আবারও অনশন করবেন।

কারো নজরে পড়তে বা আলোচনা আসতে অনশন করছেন না। মুশফিককে ভালবেসে অনশন করছেন। যারা এসেছেন, তাঁরা সবাই মুশফিককে ভালবাসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *