Breaking News

টি-টুয়েন্টিতে বিশাল সংগ্রহের প্রয়োজন নেই, বোলিংটা ভালো করতে বললেন: সিডন্স

টি-টুয়েন্টিতে জিততে বিশাল রান সংগ্রহের প্রয়োজন নেই বোলিংটা ভালো করতে বললেন সিডন্স ।টেস্টের ব্যর্থতার পর ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি মিশনে নামছে টাইগাররা।

টেস্টের মতো টি-টোয়েন্টিতেও ব্যাটিংয়ের জন্য ভুগতে হতে পারে বাংলাদেশকে। হার্ডহিটার ব্যাটার না থাকায় বিশাল পুঁজি পাওয়ার সম্ভাবনা কম বাংলাদেশের।

তবে টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্স মনে করেন, জেতার জন্য বিশাল পুঁজির দরকার নেই। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল, ইংল্যান্ডের দেয়া ১৫৬ রানের টার্গেটে ধুঁকছিল ওয়েস্ট ইন্ডিজ।

শেষ ওভারে প্রয়োজন ১৯ রান। গোটা ম্যাচে ক্যারিবীয়দের যা টালমাটাল পারফরম্যান্স তাতে ৬ বলে এই রান তাড়া করা অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু কার্লোস ব্রাফেটের অবিশ্বাস্য ৪ ছক্কায় জয়ী হয় ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাটারদের এমন অতিমানবীয় পারফরম্যান্স দেখা যায় হরহামেশা। সপ্তাহখানেক আগেই ক্রিকেটবিশ্ব দেখেছে জশ বাটলারের তা-ব। নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১৪ ছক্কা ও ৭ চারে ইংলিশ ব্যাটার খেলেন ১৬২ রানের দুর্দান্ত ইনিংস।

জাতিগতভাবে বাটলার-ব্রাফেটদের মতো দীর্ঘকায় নয় বাঙালিরা। তাই বিকল্প উপায় খুঁজেছেন জেমি সিডন্স। এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘জাতি হিসেবে আমার মনে হয় না আমাদের (বাংলাদেশের) খুব দীর্ঘকায় গড়নের খেলোয়াড় রয়েছে।

যেমন জশ বাটলার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিসদের মতো বড়সড় দৈহিক গড়ন আমাদের নেই। আমাদের অন্য উপায় খুঁজতে হবে। আমরা দৈহিক গড়নে অন্য দলগুলোকে পেছনে ফেলতে পারব না।

সিডন্স বলেন, ‘আমাদের বোলিং বিভাগ খুব ভালো। আমার মনে হয় না, আমাদের অনেক বেশি রান করতে হবে। বোর্ডে একটা ভালো সংগ্রহ দাঁড় করাতে হবে। এজন্য সিঙ্গেল অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে পাওয়ার হিটিং অবশ্যই টি-টোয়েন্টি ম্যাচ জেতায়।

যত বেশি বাউন্ডারি, তত বেশি ম্যাচ জেতা যায়। আমাদের পাওয়ার হিটিংয়ে মনোযোগ দিতে হবে, ভালো ক্রিকেট খেলতে হবে। বোলিং দিয়ে হার্ডহিটারের অভাব ঘোচানোর ভাবনা সিডন্সের, ‘আমাদের খুব ভালো বোলিং লাইনআপ আছে, আমার মনে হয় না টি-টোয়েন্টিতে জেতার জন্য আমাদের বিশাল পুঁজি সংগ্রহ করতে হবে।

আমাদের ভালো একটা স্কোর দাঁড় করালেই হবে। সিঙ্গেল গুরুত্বপূর্ণ, তবে বাউন্ডারি অবশ্য টি-টোয়েন্টিতে ম্যাচ জেতায়। বেশি বাউন্ডারি হলে বেশি ম্যাচ জেতা হয়। তবে ম্যাচ জিততে হলে অবশ্যই আমাদের পেস বলিংয়ে ভালো করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *