Breaking News

জোসেফের দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো ওয়েস্ট ইন্ডিজ

স্কটল্যান্ডের কাছে প্রথম ম্যাচেই প্রত্যাশিত হার। ৪২ রানের বড় পরাজয়ে শুরু হয়েছিল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি ছিল তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

অন্যদিকে প্রথম ম্যাচে দারুণ এক জয় পেয়েছিল জিম্বাবুয়ে। আয়ারল্যান্ডকে হারিয়ে শুরু করার পর দ্বিতীয় ম্যাচটিতে ছিল তাদের এগিয়ে যাওয়ার লক্ষ্য।

কিন্তু হোবার্টের বেলেরিভ ওভালে জিম্বাবুয়ে প্রথম ম্যাচের পারফরম্যান্স ধরে রাখতে পারলো না। ওয়েস্ট ইন্ডিজও চায়নি প্রথম ম্যাচের পারফরম্যান্স দেখাতে। শেষ পর্যন্ত তারাই সফল হলো।

৩১ রানে জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের অবস্থান টিকিয়ে রাখলো ক্যারিবীয়রা। টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল ১৫৩ রান।

১০ ওভারের মধ্যে ২ উইকেটে ৮০ রানের মতো তুলে ফেলে দলটি। তবে এরপরে ব্যাটিং বিপর্যয়ে শেষ পর্যন্ত ১৫৩ এর বেশি তুলতে পারেনি দলটি।

দলীয় সর্বোচ্চ রান করেন ওপেনার জনসন চার্লস। ৩৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৫ করেন তিনি। এছাড়া কাইল মেয়ার্স ১৩, রভম্যান পাওয়েল ২৮ এবং আকিল হোসেন অপরাজিত ২৩ রান করেন।

বাকিদের কেউ ছুঁতে পারেনি দুই অঙ্কের কোঠা। জিম্বাবুয়ের সিকান্দার রাজা ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন। দুটি উইকেট নেন ব্লেসিং মুজারাবানি।

জবাবে ১৮.২ ওভারে ১২২ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। ফলে ৩১ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *