Breaking News

জেনে নিন কত আয় হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ থেকে

জেনে নিন কত আয় হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ থেকে । আগামী ২০ নভেম্বরে পর্দা উঠছে ফিফা ফুটবল বিশ্বকাপের। প্রথমবারের মতো ফুটবলের সবচেয়ে বড় আসরের আয়োজক হয়েছে কাতার। বিশ্বকাপ উপলক্ষ্যে সাজ সাজ রবে মুখরিত মধ্যপ্রাচ্যের দেশটি।

নয়নাভিরাম অত্যাধুনিক স্টেডিয়াম তৈরি ও খেলোয়াড় ও সংশ্লিষ্টদের থাকা-খাওয়াসহ দর্শকদের জন্য সব ধরনের সুযোগ সুবিধা নিয়ে প্রস্তুতি সেরে রেখেছে কাতার।

কৌতূহলীরা জানতে চাচ্ছেন, বিশ্বকাপ থেকে কত আয় হবে কাতারের? টুর্নামেন্টের সিইও নাসের আল খাতের জানালেন, আয়ের অংকটা বিশাল হবে বলেই আশাবাদী তিনি।

তিনি আপাতত অনুমান করতে পারছেন, কত হতে পারে সেই বিশাল অংক। সংবাদমাধ্যমে নাসের আল খাতের জানিয়েছেন, ফিফার অনুমান অনুযায়ী আসন্ন কাতার বিশ্বকাপ থেকে সবমিলিয়ে রাজস্ব আদায় হবে প্রায় ৬ বিলিয়ন ডলার।

যা বাংলাদেশি মুদ্রায় ৫৭ হাজার কোটি টাকার বেশি। বিশ্বকাপের ম্যাচের টিকিটের জন্য তুমুল চাহিদা ছিল বলে সন্তুষ্টি প্রকাশ করেছেন নাসের। শুরুতে উদ্বোধনী ম্যাচ ২১ নভেম্বর হওয়া কথা থাকলেও পরে তা একদিন এগিয়ে এনে ২০ নভেম্বর করা হয়।

বিশ্বকাপের স্টেকহোল্ডারদের আগ্রহের কারণেই নাকি এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নাসের আল খাতের। তিনি বলেন বিশ্বকাপের অনেক স্টেকহোল্ডার চেয়েছেন উদ্বোধনটা যেনো রোববারে হয়।

তাই সোমবার থেকে এগিয়ে রোববার করা হয়েছে। উল্লেখ্য, বিশ্বের সিংহভাগ দেশে সাপ্তাহিক ছুটির দিন রোববার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *