Breaking News

জিম্বাবুয়ের বিপক্ষে লড়ায়ের জন্য জন্য মুখিয়ে আছে ‘সাকিব’

রাত পোহালেই বিশ্বকাপের মঞ্চে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেমিফাইনালে যেতে হলে দুই দলের জন্যই এই ম্যাচ ‘মাস্ট উইন’। এমন বাংলাদেশকে ভালো করতে অধিনায়ক সাকিব আল হাসানের জ্বলে উঠতেই হবে।

কিন্তু চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে সাকিব ব্যাটে-বলে নিষ্প্রভ ছিলেন। টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম মনে করছেন, নিজের সেরাটা দিতে মুখিয়ে আছেন সাকিব।

নেদারল্যান্ডসের বিপক্ষে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে চারে নেমে সাকিব ৯ বলে ৭ রান করে আউট হন। ছক্কা মারতে গিয়ে তিনি ক্যাচ দিয়েছিলেন। আর বল হাতে ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন ১ উইকেট।

পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ওভার বল করেই দেন ৩৩ রান, পান ২ উইকেট। রান তাড়ায় নেমে দলের বিপদের মুহূর্তে আউট হন ৪ বলে ১ রান করে। যদিও রিভিউ নিলেই তিনি বেঁচে যেতেন।

সাকিবের এভাবে আউট হওয়াকে দুর্ভাগ্যজনক বলছেন শ্রীরাম। বাংলাদেশের টেকনিক্যাল পরামর্শক বলেছেন, ‘সে সদ্যই আবারও এক নম্বর অলরাউন্ডার হলো। নিউজিল্যান্ডে (ত্রিদেশীয় সিরিজ) দারুণ খেলেছে।

এখানে কেবল দুটি ইনিংস গেল। প্রথম ম্যাচে শটটা একদম ঠিকঠাক ছিল। ছোট বাউন্ডারিতে লেগ স্পিনারের বিপক্ষে এই শট ১০০ বারের মধ্যে ৯৯ বারই ছক্কা হবে।

আর শেষ ম্যাচে তো রিভিউ নিলে বেঁচে যেত, বলটা লেগ স্টাম্পের বাইরে পিচড করেছে। সাকিবের মতো গ্রেট খেলোয়াড়ের দুটো দুর্ভাগ্যজনক আউট হলে কী করা যাবে? আমার মনে হয় সে লড়াইয়ের জন্য মুখিয়ে আছে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *