Breaking News

জাতীয় দলে ব্যর্থতা তবু শান্তকে নিয়ে ‘আত্মবিশ্বাসী’ নান্নু !

নাজমুল হাসান শান্ত বর্তমানে বাংলাদেশের ক্রিকেটের পরিচিত একটা নাম।  শান্ত কেন পারছেন না  গত কিছুদিনে এটি বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বেশি চর্চিত প্রসঙ্গগুলির একটি। বয়সভিত্তিক ক্রিকেট মাতিয়ে এখনো পর্যন্ত দেশের ক্রিকেটের সবগুলি ধাপ পেরিয়ে আসা ব্যাটসম্যানদের মধ্যে তিনি একজন। তবে বর্তমানে নিজেকে প্রমাণ করতে পারছেন না তিনি কোন ফর্মেটেই।

২০১৮ সালে অভিষেকর পর জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন নাজমুল হোসেন শান্ত। আট ম্যাচের আট ইনিংস ব্যাট করে তার সংগ্রহ মাত্র ৯৩ রান। মানে এক শও করতে পারেননি তিনি। গড় মাত্র ১১.৬২, চলতি বিপিএলেও তার পারফরম্যান্স মোটেও ভালো নয়।

তার পরও আফগানিস্তানের বিপক্ষে ঘোষিত ওয়ানডে দলে শান্তর জায়গা পাকা। নির্বাচকরা নান্নু এখনো নাকি তার ওপর আত্মবিশ্বাসী। গত জানুয়ারিতে উইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডে সিরিজে খেলেছেন শান্ত। তিন ম্যাচে তার রান যথাক্রমে ১, ১৭ এবং ২০ এই ফরম্যাটে তার স্ট্রাইকরেট ৫৮.৮৬ এবং সর্বোচ্চ স্কোর ৩৮ বলে ১৯।

২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটে তিনি এই রান করেছিলেন। চলতি বিপিএলে এখন পর্যন্ত ১০ ম্যাচের ৯ ইনিংসে করেছেন ১৭৬ রান। সর্বোচ্চ ৪৫। গড় ২২.০০ আর স্ট্রাইকরেট মাত্র ৯২.৬৩ যা টি টুয়েন্টির সাথে একদমি এমানান এর পরও তাকে আফগানিস্তান সিরিজে সুযোগ দেওয়া হয়েছে।

শান্ত নিজেও সম্প্রতি বলেছেন, ব্যাটিং নিয়ে তিনি চিন্তিত নন। বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। জবাবে তিনি শোনান আত্মবিশ্বাসের কথা শান্তকে নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা হয়েছে। তিনি বলেন ওয়ানডে ফরম্যাটে  তাকে নিয়ে আমরাও যথেষ্ট আত্মবিশ্বাসী। সে আমাদের টেস্ট ক্রিকেটের নিয়মিত খেলোয়াড়।তার কাছে থেকে বড় ধরনের ইনিংস আশা করা জাই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *