Breaking News

জন্মদিনে ঝোড়ো গতিতে ক্যারিয়ারের সপ্তম অর্ধশতক হাঁকালেন ‘লিটন’

‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের নিয়মরক্ষার ম্যাচে আজ মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। টসে জিতে ব্যাট করতে নেমেছে টাইগাররা। সৌম্য-শান্তরা ব্যর্থ হলেও লিটন দাস তুলে নিয়েছেন অর্ধশত।

১৩ অক্টোবর, লিটন দাসের জন্মদিন। দারুণ ব্যাটিংয়ে দিনটি রাঙিয়ে দিলেন বাংলাদেশের ক্লাসিক্যাল এই ব্যাটার। পাকিস্তানের শক্তিশালী বোলিং আক্রমণ সামলে ঝোড়ো এক ফিফটি করেছেন বার্থডে-বয় লিটন।

৩১ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের সপ্তম হাফসেঞ্চুরি ছুঁয়েছেন লিটন। বাংলাদেশও আছে বড় সংগ্রহের পথে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভারে ২ উইকেটে ৯৬ রান।

সাকিব ২৫ আর লিটন ৫৩ রানে অপরাজিত আছেন। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ। প্রথম দুই ওভারে মাত্র ৭ রান তুলতে পারে টাইগারা।

৯ বল খেলে রানের খাতা খোলেন শান্ত। এর মধ্যে উইকেট বিলিয়ে দেন সৌম্য সরকার। নাসিম শাহর করা ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলটি তুলে মারতে গিয়ে মিডঅনে ৩০ গজ বৃত্তের মধ্যে ধরা পড়েন সৌম্য (৪ বলে ৪)।

তাকে ওপেনিংয়ে তুলে আনার সিদ্ধান্ত কাজে লাগেনি। নাজমুল হোসেন শান্তর প্রতিভায় পাহাড়সমান আস্থা টিম ম্যানেজমেন্টের। তবে সেই আস্থার প্রতিদান তিনি দিতে পারছেন খুব কমই।

ওপেনিংয়ে নেমে একবার ২৯ বলে ৩৩, আগের ম্যাচে ১২ বলে ১১ আর এবার ১৫ বল খেলে করলেন ১২ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে ডট বল খেলাকে বলা হয় অপরাধ।

শান্ত আজ ওপেন করতে নেমে নিজের রানের খাতা খুলতেই লাগিয়েছেন ৯ বল। বেশ কয়েকবার পরাস্ত হয়েছেন। অবশেষে মোহাম্মদ ওয়াসিমের লেগ সাইডে বেরিয়ে যাওয়া বলে ব্যাট চালিয়ে বাজেভাবে আউট শান্ত।

এরপর দলের হাল ধরেছেন সাকিব আল হাসান আর লিটন দাস। তৃতীয় উইকেট জুটিতে ৩৮ বলে ৫৫ রান তুলে অবিচ্ছিন্ন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *