Breaking News

চ্যাম্পিয়নস লিগে মাত্র ৬ মিনিটে হ্যাটট্রিক সালাহর, গড়লেন দুই রেকর্ড

চ্যাম্পিয়নস লিগে গত রাতে রেঞ্জার্সকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। দলের এ জয়ে বদলি ফুটবলার হিসেবে মাঠে নেমে মাত্র ৬ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক তুলে নেন মোহামেদ সালাহ।

আর হ্যাটট্রিক করে দারুণ দুটি রেকর্ডের মালিক হলেন মিশরীয় ফরোয়ার্ড। ‘এ’ গ্রুপের ম্যাচে যদিও শুরুতে গোল হজম করে লিভারপুল। তবে এরপর ঘুরে দাঁড়িয়ে বড় জয় তুলে নেয় ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

সালাহ ছাড়াও জোড়া গোল ফিরমিনোর, একটি করে করেন নুনেস ও এলিয়ট। এদিন দ্বিতীয়ার্ধে দারউইন নুনেসকে তুলে সালাহকে নামান ক্লপ। তবে মাঠে নেমেই ভয়ঙ্কর রূপ নেন তিনি।

৭৫তম মিনিটে প্রথম গোলের দেখা পান। এর ঠিক ৬ মিনিট ১২ সেকেন্ডের মধ্যে হয়ে গেল তার হ্যাটট্রিক। গড়েন দারুণ এক রেকর্ড। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ে তিন গোল করার মাইলফলক।

সালাহ রেকর্ড গড়তে পেছনে ফেলেন ফরাসি স্ট্রাইকার বাফেতিম্বি গোমেসকে। বাফেতিম্বি এর আগে ২০১১ সালে দিনামো জাগরেবের বিপক্ষে লিওঁর জার্সি গায়ে আট মিনিটে রেকর্ডটি গড়েছিলেন।

ক্রিস্টিয়ানো রোনালদো, রবার্ট লেভান্ডভস্কি ও রাহিম স্টার্লিংয়ের ১১ মিনিটে হ্যাটট্রিক করার কীর্তি আছে। সেই সঙ্গে আরেকটি কীর্তিও গড়েছেন সালাহ। অলরেডদের হয়ে এই নিয়ে চ্যাম্পিয়নস লিগে তার গোল হলো ৩৮টি।

প্রতিযোগিতাটিতে কোনো একটি ইংলিশ ক্লাবের হয়ে যা সর্বোচ্চ। ছাড়িয়ে গেলেন চেলসির হয়ে দিদিয়ের দ্রগবা ও ম্যানচেস্টার সিটির হয়ে সের্হিও আগুয়েরোর রেকর্ডকে (৩৬টি করে)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *