Breaking News

চ্যাম্পিয়নস লিগ ম্যাচ: মেসিকে নিয়ে স্বস্তির খবর দিলেন পিএসজি কোচ

প্যারিসিয়ান জায়ান্ট পিএসজির জন্য বৃহস্পতিবারের রাতটা ছিল হতাশাপূর্ণ। দলের প্রধান দুই তারকা লিওনেল মেসি ও নেইমার খেললেও সেদিন ফরাসি কাপ থেকে তাদের বিদায় নিতে হয়েছে। সে ম্যাচে মার্শেইয়ের বিপক্ষে ২-১ গোলে হেরে যায় সর্বোচ্চ ১৪ বারের ফরাসি কাপ শিরোপাধারীরা।

তবে ম্যাচ শেষে আসে আরও বড় দুঃসংবাদ। হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে চোটে পড়েন মহাতারকা মেসি। তবে ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছিল, চোট গুরুতর না হওয়ায় কেবল একটি ম্যাচ মিস করবেন তিনি।

যদিও এরপর গুঞ্জন ওঠে চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষের ম্যাচেও থাকবেন না মেসি। সব শঙ্কা কাটিয়ে এবার স্বস্তির খবর দিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘লিওকে আমরা মোনাকোর বিপক্ষে পাচ্ছি না। তবে সে সোমবারই অনুশীলনে ফিরবে। পরের ম্যাচে (বায়ার্নের বিপক্ষে) তাই ওকে পাওয়া নিয়ে সন্দেহ নেই।

অথচ এর আগে, ফরাসি সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছিল, মেসির চোট এতটাই গুরুতর, হয়তো বায়ার্নের বিপক্ষের ম্যাচ থেকেও তিনি ছিটকে যেতে পারেন। সেদিক থেকে পিএসজি বসের কথা সত্যি হলে এবার স্বস্তির নিশ্বাস ফেলতে পারেন ক্লাব ও মেসি ভক্তরা।

মোটামুটি শঙ্কার কালো মেঘ সরে গেছেই বলা যায়! তবে বায়ার্নের আগেই লিগ ওয়ানের ম্যাচে মোনাকোকে মোকাবিলা করতে হবে নেইমারদের। সেই ম্যাচ নিয়েই তারা আপাতত পরিকল্পনা সাজাচ্ছেন।

মোনাকো ম্যাচ নিয়ে গ্যালতিয়ে জানান, ‘আমরা যেভাবে খেলি, সেখানে মেসির গুরুত্ব কতটা আমরা জানি। সে না থাকায় হয়তো আমাদের নতুন কৌশলে খেলতে হবে। লিওকে ছাড়া মোনাকোর মাঠে মোনাকোর বিপক্ষে খেলা দুর্ভাগ্যজনক।

তবে এমনটা হতেই পারে, এটা একটা মৌসুমের অংশ। এছাড়াও, দলের আরেক তারকা কিলিয়ান এমবাপের চোট নিয়ে অগ্রগতি জানিয়েছেন পিএসজি কোচ, ‘এমবাপেকে নিয়ে আগেই কথা বলেছি।

সে যে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবে সেটি আগেরই কথা। সবার আগে ফুটবলারদের ফিটনেস। আমি ফুটবলারদের ফিটনেস নিয়ে সতর্ক থাকি, বিশেষ করে যেহেতু মৌসুমের এখনো অনেকটা বাকি।

এর আগে গ্যালতিয়ের করা এমবাপের চোটের মন্তব্যে সন্দেহ প্রকাশ করেন বায়ার্ন কোচ ইউলিয়ান নাগলসমান। তাই এমবাপে থাকবে ধরে নিয়েই তিনি পরিকল্পনা সাজাবেন বলে জানান।

পিএসজির হয়ে চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচে ১৫ গোল করার সঙ্গে করিয়েছেন আরও ১৪টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *