Breaking News

চিলিকে বিধ্বস্ত করে স্বপ্নের শিরোপার আরো কাছে ‘ব্রাজিল’

অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপ বা জুনিয়র কোপা আমেরিকার পূর্বের ১৮টি আসরের মধ্যে ১২টি আসরের চ্যাম্পিয়নই ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দল। ইকুয়েডরে বসা চলমান টুর্নামেন্টটির ১৯তম আসরে ১৩তম শিরোপা জয়ের লক্ষ্যে মুখিয়ে আছে ব্রাজিলের যুবারা।

ফাইনাল রাউন্ডের চার ম্যাচ শেষে রয়েছে শিরোপার রেসেও। শুক্রবার (২১ এপ্রিল) ভোরে চিলির বিপক্ষে ফাইনাল রাউন্ডের চতুর্থ ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

এদিন বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় ইকুয়েডরের মাঠ স্তাদিও দে লিগা দেপোর্টিভাতে মুখোমুখি হয় তারা। ব্রাজিল ফাইনাল রাউন্ডের প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে ২-১ গোলে, দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়েছে ৩-২ গোল হারায়

এবং তৃতীয় ম্যাচে স্বাগতিক ইকুয়েডরের সঙ্গে ২-২ গোলে ড্র করে। এদিন পুরো ম্যাচে ব্রাজিল চিলির গোলমুখে ১১টি শট করে যার মধ্যে ৬টি লক্ষ্যে রেখে তিনটি গোল আদায় করে নেয়। অন্যদিকে চিলি ১৪টি শট করে ২টি লক্ষ্যে রাখে।

ম্যাচের ১১তম মিনিটের পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন ব্রাজিলের রায়ান ভিটর সিমপ্লাসিও রোচা। এরপর ম্যাচের ৩১তম মিনিটে কোগিটজিকি আনাস্তাসিওর অ্যাসিস্ট থেকে দলের লিড দ্বিগুণ করেন রোচা।

দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে ৫৯তম মিনিটে কোগিটজিকি আনাস্তাসিওর অ্যাসিস্ট থেকে দলের লিড আরও বাড়ান রিকার্ডো ম্যাথিয়াস দ্য সিলভা। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ১০ জনের দলে পরিণত হয় চিলি।

অবশ্য এতে করে পরাজয়ে কোনো হেরফের হয়নি তাদের। এ জয়ের ফলে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে সেলেসাও যুবারা।

শেষ ম্যাচে ব্রাজিল মুখোমুখি হবে আর্জেন্টিনার। যেটি অনুষ্ঠিত হবে আগামী রোববার (২৩ এপ্রিল)। এ ম্যাচে আর্জেন্টিনাকে ২-০ গোলে পরাজিত করলে অন্যদিকে ইকুয়েডর তাদের শেষ ম্যাচে

ভেনেজুয়েলার কাছে হারলে কিংবা তাদের জয়ের ব্যবধান ১-০ হলে পয়েন্ট সমান থাকা সত্ত্বেও গোল গড়ে এগিয়ে থেকে ১৩তম শিরোপা নিশ্চিত করবে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *