Breaking News

চমক দেখিয়ে প্রায় ৮ বছর পর উইন্ডিজ টেস্ট দলে এনামুল বিজয় !

চমক দেখিয়ে প্রায় ৮ বছর পর উইন্ডিজ টেস্ট দলে এনামুল বিজয়। ইয়াসির আলি রাব্বির দুর্ভাগা চোট ভাগ্য খুলে দিয়েছে এনামুল হক বিজয়ের। পিঠে চোট নিয়ে ইয়াসির উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন।

তার পরিবর্তে টপ অর্ডার ব্যাটসম্যান এনামুল হক বিজয়কে দলভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিষয়টি আজ বুধবার রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে বিসিবি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও ঢাকা প্রিমিয়ার লিগে আলো ছড়িয়ে প্রায় চার বছর পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটারকে।

এবার ইয়াসির আলি রাব্বির চোটে টেস্ট দলের দরজাও খুলে গেলো বিজয়ের সামনে। ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে রাব্বির বদলি হিসেবে নেওয়া হলো বিজয়কে।

গত ১০ জুন তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করতে নেমে পিঠের ব্যথা নিয়ে মাঠ ছাড়েন রাব্বি। পরে এমআরআই করানো হয়। সেখানে দেখা যায় লুম্বার স্পাইনে চোট আছে।

যা থেকে সেরে উঠতে কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহ লাগবে। সে কারণেই উইন্ডিজ সফরে টেস্ট সিরিজে তাকে পাচ্ছে না বাংলাদেশ দল

সবশেষ ২০১৪ সালে টেস্ট খেলেছেন বিজয়। দীর্ঘ ৮ বছর পর সাদা পোশাকের দলে ফিরে শুক্রবার দেশ ছাড়বেন তিনি। যে কারণে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া প্রথম ম্যাচে তাকে পাবে না বাংলাদেশ।

আগামী ২৪ জুন দ্বিতীয় টেস্টের একাদশ বিবেচনায় থাকবেন এনামুল বিজয়। লাল বলে বিজয়ের ক্যারিয়ার খুবই সংক্ষিপ্ত। চার ম্যাচে মাত্র ৭৩ রান করে ২০১৪ সালে টেস্ট দল থেকে বাদ পড়েন তিনি।

এবারও মূলত ব্যাকআপ ব্যাটার হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হলো তাকে। যাতে জরুরি অবস্থার অবতারণ ঘটলে বিজয়কে দলে নেওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *