Breaking News

চমক দিয়ে টি-টোয়েন্টি এশিয়া কাপে ১৭ সদস্যের দল ঘোষণা, ফিরলেন সাব্বির

সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৭ সদস্যের এশিয়া কাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ। দীর্ঘ সময় পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন এই ফরম্যাটের ‘স্পেশালিস্ট’ খ্যাত সাব্বির রহমান।চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের আসর।

এবারের আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এশিয়া কাপকে সামনে রেখে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক বদলানো হয়েছে। অনেকটা অনুমেয় ছিল বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে ফিরছেন সাকিব আল হাসান।

তবে বেটউইনার ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কিছুটা দূরত্ব তৈরি হয় তার। পরে চুক্তি বাতিল করে বিসিবিতে চিঠি দেন এই বাঁহাতি অলরাউন্ডার। ফলে মন গলেছে বোর্ডের।

আজ শনিবার (১৩ আগস্ট) অধিনায়কত্বের ইস্যুতে নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠকে বসেন সাকিব। সাকিব শুধু আসন্ন এশিয়া কাপেই নয়, চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

মূলত জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলে যারা ছিলেন তাদেরকেই এশিয়া কাপ টি-টোয়েন্টি দলে রাখা হলো। শুধু ইনজুরির কারণে বাদ পড়লেন নুরুল হাসান সোহান এবং ওপেনার লিটন দাস।

এই দু’জনের জায়গায় দলে ফিরলেন মুশফিক এবং মাহমুদউল্লাহ। আর সাকিব আল হাসানকে দলে ফেরানো হলো অধিনায়ক হিসেবে। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দল থেকে বিশ্রাম দেয়া হয়েছিল দু’সিনিয়র মুশফিক এবং রিয়াদকে।

সাকিব নিজে থেকেই ছুটি নিয়েছিলেন। আজ (শনিবার) এক সংবাদ সম্মেলনে সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। সেইসঙ্গে এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দলও দেওয়া হয়েছে।

দলে জায়গা ফিরে পেয়েছেন হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান। সাব্বির বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০০৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে। প্রায় তিন বছর পর দলে ডাক পেলেন তিনি।

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ,সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, এবাদত হোসেন,নুরুল হাসান সোহান, পারভেজ হোসেন ইমন,  তাসকিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *