Breaking News

গ্রিনের ৫ উইকেট, অস্ট্রেলিয়ার আছে হারলো সিকান্দার রাজার জিম্বাবুয়ে

গ্রিনের ৫ উইকেটের দিনে অস্ট্রেলিয়ার আছে হারলো সিকান্দার রাজার জিম্বাবুয়ে। দীর্ঘ ১৮ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে সিরিজ খেলতে গিয়েছে জিম্বাবুয়ে। তবে তাদের সফরের শুরুটা মোটেও ভালো হয়নি।

টাউন্সভিলের টনি আয়ারল্যান্ড স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটের সহজ জয়ে বিশ্বকাপ সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট পেয়েছে অসিরা।

ম্যাচের প্রথম ইনিংসে আগে ব্যাট করা জিম্বাবুয়ে অলআউট হয়েছে ২০০ রানে। পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন তার ক্যারিয়ারসেরা বোলিংয়ে নিয়েছেন ৫ উইকেট

জবাবে ডেভিড ওয়ার্নারের ফিফটিতে ৩৩.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে স্বাগতিকরা। জিম্বাবুয়ের দেওয়া ২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৩ রান যোগ করেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার।

অধিনায়ক ফিঞ্চ সাজঘরে ফিরে যান ১৫ রান করে। স্টিভ স্মিথের সঙ্গে ৬৫ রানের জুটি গড়ে আউট হন ওয়ার্নার। তার ব্যাট থেকে আসে ৬৬ বলে ৫৭ রান।

এরপর হতাশ করেন অ্যালেক্স ক্যারে (১০), মার্কাস স্টয়নিস (১৯) ও মিচেল মার্শরা (২)। দলীয় ১৫৫ রানে ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া। সেখান থেকে গ্লেন ম্যাক্সওয়েলের ৯ বলে ৩২ রানের টর্নেডো ইনিংসে দ্রুতই ম্যাচ শেষ করে তারা।

স্মিথ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৮০ বলে ৪৮ রান করে। এর আগে জিম্বাবুয়ের শুরুটা ছিল আশা জাগানিয়া। ইনোসেন্ট কাইয়া ১৭ রানে আউট হলেও তিন নম্বরে নামা ওয়েসলে

মাধভের ও আরেক ওপেনার তাদিওয়ানাশে মারুমানি ভালো কিছুর সম্ভাবনা জাগান। তবে মারুমানি আউট হয়ে যান ৪৫ রান করে। ক্যারিয়ার সেরা ইনিংসে মাধভের করেন ৭২ রান। শেষ দিকের ব্যাটাররা কেউই তেমন কিছু করতে পারেননি।

রেগিস চাকাভার ব্যাট থেকে আসে শুধু ৩১ রান। শেষের ৬ উইকেট মাত্র ১৫ রানের ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়ে। ক্যামেরন গ্রিন ৩৩ রানে ৫ উইকেট ও লেগস্পিনার অ্যাডাম জাম্পার শিকার ৫৭ রানে ৩ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *