Breaking News

গুরুতর অসুস্থ মা, ছেলের রেকর্ড গরা ৬ উইকেট

গুরুতর অসুস্থ মা, ছেলের রেকর্ড গরা ৬ উইকেট। ওয়ানডেতে ভারতের কাছে হোয়াইটওয়াশ হয় ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও হয় হার দিয়ে। পরাজয়ের বৃত্ত ভেঙে এবার জয়ে ফিরলো ক্যারিবীয়রা। ওবেদ ম্যাককয়ের রেকর্ডগড়া বোলিংয়ের পর ৫ উইকেটের জয়ে সিরিজে সমতা টানলো উইন্ডিজরা।

সোমবার নির্ধারিত সময়ের চেয়ে দুই ঘণ্টা পর মাঠে গড়ায় বল। যদিও কারণটি ছিল অদ্ভুত। ক্রিকেটাররা ঠিক সময়ে মাঠে পৌঁছে গেলেও তাদের সরঞ্জামাদি পৌঁছায় পরে। যে কারণে খেলা পিছিয়ে যায়।

খেলা শুরু হলে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ক্যারিবীয়দের। ব্যাটিংয়ে নেমে শুরুতেই তোপে পড়ে ভারত। ইনিংসের প্রথম বলেই অধিনায়ক রোহিত শর্মাকে ফেরান ওবেদ ম্যাককয়।

কে জানতো এদিন তিনি নিজের ক্যারিয়ার সেরা তো বটেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি ইতিহাসেই সেরা বোলিং ফিগারের নজির গড়বেন! চার ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৬টি উইকেট নিয়েছেন এ পেসার।

এতদিন ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টিতে বেস্ট বোলিং ফিগার ছিল কিমো পলের। ২০১৮ সালে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ১৫ রানে ৫ উইকেট শিকার করেছিলেন তিনি।

ম্যাককয়ের আগুনে বোলিংয়ে ভারতের ব্যাটসম্যানদের যখন নাভিশ্বাস অবস্থা, তখন বাড়িতে অসুস্থ তার মা। স্বাভাবিকভাবেই মায়ের শয্যাপাশেই থাকার কথা ছেলের। তবে মা নিজেই ছেলেকে পাঠিয়ে দিলেন মাঠে।

আর সেই ছেলে গড়লেন দেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড। প্রথম টি-টোয়েন্টিতে বড় স্কোর গড়া ভারত এদিন ১৩৯ রানেই গুটিয়ে গেছে। ভারতের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস হার্দিক পান্ডিয়ার।

হোল্ডারের বলে সাজঘরে ফেরার আগে ৩১ বলে ৩১ রান করেছিলেন তিনি। স্বল্প টার্গেটে শুরুতেই ঝড় তোলেন ব্রেন্ডন কিং। এদিন তিনি ৫২ বলে ৬৮ রানের এক ইনিংস খেলেন। সব ঠিকঠাকই ছিল। জয়ের পথেই এগোচ্ছিল স্বাগতিকরা।

জিততে হলে ৭২ বলে মাত্র ৭৫ রান প্রয়োজন। হাতে ৯ উইকেট। এমন সহজ সমীকরণে খেলতে গিয়েও মাঝপথে পুরান-হেটমায়ারদের দ্রুত উইকেট পতনে ম্যাচে ফিরে ভারত। তবে শেষ পর্যন্ত ডেবন থমাসের বিশ্বস্ত ব্যাটে তরী পার হয় ক্যারিবীয়রা।

দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন ওবেদ ম্যাককয়। ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়ে তিনি বললেন তার মায়ের কথা, ‘ইশ্বরের প্রতি কৃতজ্ঞতা। আমি এটা করতে পারছি আমার মায়ের কারণে। বাড়িতে তিনি অসুস্থ। তিনিই আমাকে প্রেরণা জোগাচ্ছেন আরও ভালো খেলোয়াড় হয়ে উঠতে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *