Breaking News

ক্রিকেট ইতিহাসে গত ২৫০ বছরেও কেউ পারেনি এই রেকর্ড গড়তে !

২৫০ বছরের ইতিহাসে প্রথমবার শুরুর ৯ ব্যাটসম্যান করলেন ৫০। এমন কিছু ক্রিকেটের ২৫০ বছরের ইতিহাসে ঘটেনি আর কখনো। ভারতে চলমান রঞ্জি ট্রফিতে অভূতপূর্ব সেই ঘটনাটাই ঘটিয়ে বসেছে বাংলা।

কোয়ার্টার ফাইনাল ম্যাচে ঝাড়খণ্ডের বিরুদ্ধে অন্তত ৫০ রানের মাইলফলক ছুঁয়েছেন ব্যাট করতে নামা নয় ব্যাটসম্যানই।

তাতেই এই অনন্য নজির গড়ে ফেলল দলটি। চলমান এই ম্যাচে বাংলার ৯ জন ব্যাটসম্যান ক্রিজে ব্যাট করতে নেমেছিলেন। প্রত্যেকেই অন্তত পক্ষে হাফসেঞ্চুরি করেছেন। কারও রানই ৫০-এর নিচে নেই।

প্রথম শ্রেণীর ক্রিকেট এমন কীর্তি দেখল প্রথমবারের মতো। রঞ্জি ট্রফির শেষ আটে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ঝাড়খণ্ড। সেটাই কাল হয়ে দাঁড়াল দলটির জন্য। ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝাড়খণ্ডকে চাপে রাখে বাংলার ব্যাটসম্যানরা।

এই ইনিংসে অন্তত ৫০ ছুঁয়েছেন বাংলার মোট ৭ জন ব্যাটসম্যান। তারা হলেন –অভিষেক রমন (৬১), অভিমন্যু ঈশ্বরণ (৬৫), মনোজ তিওয়ারি (৭৩), অভিষেক পোড়েল (৬৮), শাহবাজ আহমেদ (৭৮), সায়ন মণ্ডল (অপরাজিত ৫৩) এবং আকাশ দীপ (অপরাজিত ৫৩)।

নয় ব্যাটসম্যানের বাকি দুইজন ছুঁয়েছেন তিন অঙ্ক, সুদীপ ঘরামি ফিরেছেন ডাবল সেঞ্চুরির খুব কাছে থেকে, করেছেন ১৮৬ রান। আর অনুষ্টুপ মজুমদার সেঞ্চুরি করে থেমেছেন ১১৭ রানে।

এতে ভর করে বাংলা বিশাল বড় রানের বোঝা চাপাল ঝাড়খণ্ডের কাঁধে। ৭ উইকেটে ৭৭৩ রান তুলে ইনিংস ঘোষণা করে দলটি।রঞ্জির শেষ আটের এই ম্যাচে এখন চলছে তৃতীয় দিনের খেলা।

দ্বিতীয় দিনের শেষে বাংলার রান ছিল ৫ উইকেটে ৫৭৭। মনোজ তিওয়ারি ৫৪ রান ও শাহবাজ ৭ রান নিয়ে ছিলেন অপরাজিত। এরপর তৃতীয় দিন স্কোরবোর্ডে আরও ১৯৬ রান যোগ করে দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *