Breaking News

ক্রিকেটের রোনালদো-মেসি দুটোই বাবর আজম

বিশ্বে রীতিমতো রাজত্বই করেছেন লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো শেষ একটা দশক ফুটবলে। মেসি জিতেছেন সাতটি ব্যালন ডি’অর যা ফুটবল ইতিহাসে সর্বোচ্চ। রোনালদোও কম যাননি একে একে জিতেছেন পাঁচটি ব্যালন ডি’অর।

এমন দ্বৈত শাসন ফুটবল তো বটেই অন্যান্য খেলাও কখনো দেখেছে কি না, এ নিয়েও আলোচনা হতে পারে বৈকি! তবে এবার পাকিস্তানের ক্রিকেটার শাদাব খান জানালেন ভিন্ন কথা।

জানালেন ক্রিকেটের মেসি আর রোনালদো, দুজনই আছেন একজনের ভেতর। তিনি তার দলের অধিনায়ক বাবর আজম। পাক অধিনায়ক বাবরই ক্রিকেটের মেসি, বাবর আজমই ক্রিকেটের রোনালদো।

দুয়ের মিশেলে শাদাব খান একটা নামও দিয়ে বসেছেন অধিনায়কের। জানালেন বাবরের নাম ‘ক্রিশ্চিয়ানাল মেসি’। ওয়ানডে সুপার লিগের ম্যাচ খেলতে এখন নেদারল্যান্ডসে আছে বাবর আজমের দল। এরই এক ফাঁকে দেশটির বিখ্যাত ফুটবল ক্লাব আয়াক্স অ্যামস্টারডামে ঘুরতে গিয়েছিল পাকিস্তান দল।

দেখা হয়েছিল ক্লাবটির ফুটবলারদের সঙ্গে। সেখানে ম্যানচেস্টার ইউনাইটেড ও আয়াক্সের সাবেক গোলরক্ষক এডউইন ফন ডার সারের সঙ্গেও দেখা হয় তাদের। ফন ডার সারকে দলের সঙ্গে পরিচয় করিয়ে দিতে গিয়েই বাবরকে অদ্ভুত এই উপাধিতে ভূষিত করেন শাদাব।

এই উপাধি শুনে না হেসে পারেননি রোনালদোর এক সময়ের সতীর্থ ফন ডার সার। আয়াক্সে সফরকালে ক্লাবটির ফুটবলারদের সঙ্গে বেশ কিছু ক্ষণ সময় কাটান বাবররা। সেখানে খোশগল্প তো চলেছেই, আয়াক্সবাসীরা পেয়েছেন ক্রিকেটের দীক্ষাও।

ফন ডার সারকে যেমন ব্যাটিং শেখালেন পাক অধিনায়ক বাবর। সফর শেষে ফেরার সময়ে দলের ক্রিকেটারদের সই করা একটি ব্যাট আয়াক্সের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তাকে উপহার দেন বাবররা। দুই দলের খেলোয়াড়রা একে অপরের সঙ্গে জার্সি বিনিময়ও সেরে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *