Breaking News

ক্রিকইনফোর বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার মুস্তাফিজ

ক্রিকইনফোর বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার মুস্তাফিজ। বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। নিয়মিতই কাটার, স্লোয়ার মিলিয়ে ব্যাটসম্যানদের বিভ্রান্ত ফেলেন তিনি।

আগের সেই ছন্দ না থাকলেও মুস্তাফিজকে নিয়ে ভাবতে হয় ক্রিকেট বিশ্লেষকদের। কারণ টি-টোয়েন্টিতে বর্তমানে ‘স্লোয়ার বল’ দেওয়া অন্যতম সেরা বোলার মুস্তাফিজ।

এমনই দাবি করা হয়েছে ক্রিকইনফোর এক প্রতিবেদনে। সেখানকার ক্রিকেট বিশ্লেষকরা স্লোয়ার দিতে পারদর্শী ৫ পেসারের তালিকা তৈরি করেছেন, যেখানে সবার ওপরে আছে মুস্তাফিজের নাম।

মুস্তাফিজের প্রোফাইলে লেখা, তিনি লেফট আর্ম ফার্স্ট মিডিয়াম পেসার, তবে তাকে ফাস্ট লেফট আর্ম স্পিনার বলাই উত্তম। কারণ মুস্তাফিজ যেমন ১৪০ কিলোমিটার

বেগে বল করতে পারে তেমন কবজির মোচরে দুর্দান্ত সুইংও করতে পারেন। বাঁহাতি হওয়ায় মুস্তাফিজের কাটার খেলা বেশ মুশকিল। কারণ তার বল অফ কাটার না লেগ কাটার- সেটা বুঝতেই হিমশিম খেতে হয় ব্যাটারদের।

মুস্তাফিজের কাটার টেস্টের পেসারদের মতো ব্যাটারের কাঁধ পর্যন্ত উঠে যেতে পারে। এতসব কারণে মুস্তাফিজকে বর্তমান বিশ্বের অন্যতম ভয়ঙ্কর স্লোয়ার পেসার হিসেবে দেখা হয়েছে।

মুস্তাফিজ ছাড়াও ইংল্যান্ডের টাইমাল মিলস, অস্ট্রেলিয়ার নাথান এলিস, ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ডোয়াইন ব্রাভো ও ইঞ্জুরির কারণে দীর্ঘদিন ধরে মাঠের

বাইরে থাকা ইংল্যান্ডের জোর্ফা আর্চারকে রাখা হয়েছে এই তালিকায়। অর্থাৎ, সেরা স্লোয়ার বলের তালিকায় এশিয়া থেকে একমাত্র মুস্তাফিজকেই বিবেচনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *