Breaking News

কোচ ‘শ্রীরাম’ ইস্যুতে সাকিব-‘মনে হয় না খুব বেশি কিছু প্রত্যাশা করার আছে’

বাংলাদেশ ক্রিকেটে পরিবর্তনের আভাস দিয়েই ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববারই তার ঢাকায় আসার কথা রয়েছে।

অস্ট্রেলিয়া জাতীয় দলের সঙ্গে বেশ কয়েক বছর কাজ করার অভিজ্ঞতা রয়েছে শ্রীরামের। সব বিষয় নিয়েই আজ বনানীতে এক অনুষ্ঠানে কথা বলেছেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

শ্রীধরন শ্রীরামের কাছ থেকে কী প্রত্যাশা করার আছে, তাতে কী প্রাপ্তি হতে পারে- সে সব সম্ভাবনা নিয়েই কথা বলেছেন সাকিব। ডিবিবিএলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে রাজধানীর বনানীতে একটি আউটলেট উদ্বোধন করেন সাকিব আল হাসান।

সেখানেই তিনি মুখোমুখি হন মিডিয়ার এবং সেখানে সাকিব জানিয়ে দেন, শ্রীরামের অভিজ্ঞতা বাংলাদেশ দলের কাজে আসবে। শুরুতেই সাকিব খুব বেশি কিছু প্রত্যাশা করতে রাজি নন।

তার চিন্তা এবং চেতনা হলো, কোনো কিছুই একদিনে পরিবর্তন হয় না। ধীরে ধীরে পরিবর্তন হয়। কেউ যদি মনে করে, একা কোনো এক ব্যক্তি সব পরিবর্তন করে ফেলবে, তাহলে নিশ্চিত তিনি বোকার স্বর্গে বাস করছেন।

নতুন টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরামকে নিয়ে সাকিব বলেন, ‘আমার মনে হয় না খুব বেশি কিছু প্রত্যাশা করার আছে এখানে। যেহেতু উনি অস্ট্রেলিয়ান দলের সঙ্গে পাঁচ-ছয় বছর ছিলেন, আর আমাদের বিশ্বকাপটাও ওখানে।

শ্রীরামের অভিজ্ঞতাটা আমাদের কাজে আসবে। তবে সাকিব মনে করেন না একা শ্রীরাম সব বদলে দিতে পারবেন। এ ক্ষেত্রে সবার ভূমিকা সমানভাবে রাখতে হবে। সাকিব বলেন এই টি-টোয়েন্টি এশিয়া কাপে কতটুকু আসবে (প্রত্যাশার প্রাপ্তি) বলা মুশকিল, স্বল্প টাইম।

আমি যেটা বললাম সবার দায়িত্ব আছে। কোচিং স্টাফ, বিসিবি। আপনারা-আমরা সবাই যদি একসঙ্গে কাজ করতে পারি, তাহলে আমার মনে হয় একটা নতুন পথযাত্রা শুরু হবে আমাদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *