Breaking News

ওয়ানডে নতুন রেকর্ড গড়তে মাত্র ৫৭ রান দূরে ‘তামিম’

ওয়ানডে নতুন রেকর্ড গড়তে মাত্র ৫৭ রান দূরে তামিম। ওয়ানডে ক্রিকেটে আট হাজার রানের ক্লাবে নাম লেখানোর অপেক্ষায় বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এজন্য তার দরকার ৫৭ রান।

আগামীকাল শুক্রবার থেকে হারারে স্পোর্টস ক্লাবে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে নিজেদের আধিপত্য বজায় রাখার লক্ষ্য নিয়ে মাঠে নামছে বাংলাদেশ।

এই সফরে সদ্যই জিম্বাবুয়ের কাছে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ হারের লজ্জা পায় বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে শুরু হতে যাওয়া ম্যাচটি টি-স্পোর্টস চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

টি-টোয়েন্টি ফেভারিট ফরম্যাট নয় বাংলাদেশের। তারপরও আশা করা হয়েছিল টি-টোয়েন্টি সিরিজে জিতবে টাইগাররা। কিন্তু বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে প্রথম সিরিজ জয়ের স্বাদ নেয় জিম্বাবুয়ে।

সেই সাথে এই ফরম্যাটে কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদ পায় জিম্বাবুয়ে। আগামীকাল থেকে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে বাংলাদেশ।

এই সিরিজে ৫৭ রান করতে পারলেই, বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে আট হাজার রান পূর্ণ হবে তামিমের। বর্তমানে ২২৮ ম্যাচে ২২৬ ইনিংসে ১৪টি সেঞ্চুরি এবং ৫৩টি হাফ-সেঞ্চুরিতে ৭৯৪৩ রান করেছেন তামিম।

ব্যাটিং গড় ৩৬.৯৪। ২০০৭ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হয় তামিমের। আট হাজার রানের ক্লাবে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান সাকিব আল হাসানের।

২২১ ম্যাচে ২০৯ ইনিংসে ৬৭৫৫ রান আছে সাকিবের। তৃতীয়স্থানে আছেন মুশফিকুর রহিম। ২৩৩ ম্যাচে ২১৮ ইনিংসে ৬৬৯৭ রান করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *