Breaking News

ওয়ানডে অভিষেকেই চোখ ধাঁধানো বোলিং করে নির্বাচকদের মন জয় করলেন নাসুম

ইতিমধ্যেই টি-টুয়েন্টিতে প্রমান দিয়েছেন বোলিংয়ে। ওয়ানডে অভিষেকে চোখ ধাঁধানো বোলিং করে নির্বাচকদের মন জয় করলেন নাসুম।সাকিব আল হাসান দলে থাকলে হয়তো তার সুযোগই হতো না।

টি-টোয়েন্টিতে নিজেকে অপরিহার্য প্রমাণ করা নাসুম আহমেদের জন্য অবশেষে খুলল ওয়ানডের দরজা। গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের ১৩৮তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্যাপ পেয়েছেন এরই মধ্যে ২২টি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলা বাঁহাতি এই স্পিনার।

আর অভিষেকেই চোখ ধাঁধানো বোলিং করে নজর কেড়েছেন তিনি। অভিষিক্ত নাসুমের হাতেই প্রথম ওভার তুলে দেন অধিনায়ক তামিম ইকবাল।  বাঁহাতি ব্যাটার কাইল মায়ার্সের বিপক্ষে প্রথম ওভারে কোনো রান খরচ করেননি নাসুম।

তবে একটি ওয়াইড বল করায় প্রথম ওভারটি মেইডেন পাননি তিনি। এরপর রীতিমত তিনি চেপে ধরেন ক্যারিবীয় ব্যাটারদের। অবিশ্বাস্য শোনালেও সত্য, নাসুম তার প্রথম ৩২ বলে ৩১টিই দিয়েছেন ডট।

যার ফলে একদমই হাত খুলে খেলতে পারেননি স্বাগতিক ব্যাটাররা। যার ফলে ক্যারিবীয়দের ইনিংসটাও খুব বড় হয়নি। শেষ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে কোনোমতে ৯ উইকেটে ১৪৯ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ, তাদের এভাবে আটকে রাখায় বড় অবদান নাসুমের।

৮ ওভার হাত ঘুরিয়ে নাসুম অবশ্য উইকেটের দেখা পাননি। তবে তিনি রান খরচ করেছেন মাত্র ১৬। ৮ ওভারে তিনটিই ছিল মেইডেন। সবমিলিয়ে বলা যায়, অভিষেকটা রাঙিয়েই রাখলেন এই বাঁহাতি।

নির্বাচকদের যেন জানিয়ে রাখলেন, সুযোগ দিলে এই ফরম্যাটেও তিনি ভাল করতে পারেন পারেন। আগামী ১৩ই জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ইতিমধ্যেই ১-০ তে সিরিজে এগিয়ে গেছে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *