Breaking News

ওয়ানডেতে বিদেশের মাটিতে প্রথমবারের মতো ‘হ্যাটট্রিক’ করলো বাংলাদেশ

ওয়ানডেতে বাংলাদেশ এখন পরাশক্তিদের কাতারে। পারফরম্যান্স আর পরিসংখ্যানই তা বলে দিচ্ছে। বুধবার ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাঠে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা।

এদিন ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সিরিজের দ্বিতীয় ম্যাচে টাইগার বোলারদের অনবদ্য বোলিং নৈপুণ্যে স্বাগতিকরা অলআউট হয় মাত্র ১০৮ রানে। ১০৯ রানের লক্ষ্য টপকাতে নেমে বেগ পেতে হয়নি বাংলাদেশ দলকে।

ওপেনার তামিমের দায়িত্বশীল ফিফটিতে মাত্র ১ উইকেট হারিয়ে ৯ উইকেট আর ১৭৬ বল হাতে রেখে জয় তুলে নিয়েছে সফরকারীরা। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

বলের হিসেবে এটি তাদের তৃতীয় বড় জয়। উইকেটের হিসেবে এটি তাদের সবচেয়ে বড় জয়গুলোর একটি। এর আগে চারবার প্রতিপক্ষকে ৯ উইকেটে হারানোর কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশ।

একদিনের ফরম্যাটে ৪৩ দেখায় উইন্ডিজের বিপক্ষে এটি ২০তম জয় লাল-সবুজের প্রতিনিদের। সবশেষ ১০ দেখায় টানা ১০ জয়। সব মিলিয়ে ৩৯৮টি ওয়ানডে ম্যাচে এটি ১৪২তম জয়।

এই জয়ের মধ্যে দিয়ে ৩১তম দ্বিপাক্ষিক সিরিজ জয়ে স্বাদ পেল বাংলাদেশ। ২০০৬ সালে কেনিয়া আর জিম্বাবুয়ে, ২০১৫ এবং ২০২২ সালে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগাররা।

শুধু তাই নয়, এবার প্রথমবারের মতো দেশের বাইরে হ্যাটট্রিক (টানা তিনটি) ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ডও গড়েছে বাংলাদেশ।

চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার মাটিতে ২-১ ব্যবধানে সিরিজ জেতে টাইগাররা। তার আগে বিদেশ সফর ছিল জিম্বাবুয়েতে। গত বছরের জুলাইয়ে সে সিরিজে ৩-০ ব্যবধানে জেতে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *