Breaking News

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে বাংলাদেশের সামনে রানের পাহাড়

মূল ব্যাটারদের ব্যর্থতার দিনে ব্যাট হাতে লড়াই করেছিলেন নাসুম আহমেদ, কিন্তু তা যথেষ্ট ছিল না। ফলো-অন না করিয়ে বাংলাদেশ ‘এ’ দলের সামনে পাহাড়সম রানের লক্ষ্য দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।

এ ম্যাচে জিততে বাংলাদেশকে শেষ দিনে করতে হবে আরও ৪১৪ রান। অন্যদিকে, উইন্ডিজের জয়ের জন্য প্রয়োজন ১০ উইকেট। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৪৪৫ রানের জবাবে বাংলাদেশ করে ২০৫ রান।

৫ উইকেট হারিয়ে ২২০ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে স্বাগতিকরা করেছে ৪৭ রান। ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে দিন শুরু করেছিল বাংলাদেশ।

এদিন শুরুতেই ফেরেন তানজিম হাসান সাকিব। আগের দিনের করা ১৭ রানেই ভেরাসামি পারমেউলের বলে বোল্ড হন তিনি। পরের লড়াইটা একা নাসুম আহমেদের। ৭ চারে ৫৮ বলে ৩৮ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন তিনি।

এছাড়া ৮ বলে ১৩ রান আসে শরিফুল ইসলামের ব্যাট থেকে। ক্যারিবীয়দের পক্ষে তিন উইকেট নেন পারমাউল, দুটি করে উইকেট পান অ্যান্ডারসন ফিলিপে ও কেভিন সিনক্লেয়ার। নিজেদের দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই

আক্রমণাত্মক ব্যাটিং করার চেষ্টা করে ওয়েস্ট ইন্ডিজ। ৭ চার, ১ ছক্কায় ৮৩ রান করে অপরাজিত থাকেন তেগনারায়ণ চন্দরপল। এছাড়া দ্রুত রান তুলেন ডি সিলভাও। ৪০ বলে ৪৭ রান করেন তিনি। বাংলাদেশের পক্ষে নাসুম তিন ও সাইফ হাসান

দুই উইকেট লাভ করেন। ৪৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিন শেষে কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। ৬ চারে ৩৮ বলে ২৮ রান করে মাহমুদুল হাসান জয় ও ৪৬ বলে ১৪ রান করে অপরাজিত আছেন জাকির হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *